262 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

আখাউডায় স্কুলের মাঠ ভরাট, স্বাস্থ্য উপকেন্দ্র ও রাস্তা সংস্কারের দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত। 

মোঃ মোশারফ হোসেন কবিরঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৩নং মোগড়া ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের কাচারী মসজিদ সংলগ্ন মোগড়া স্বাস্থ্য উপকেন্দ্র টি সংস্কার, জাঙ্গাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ টি ভরাট করা, গঙ্গানগর ও গাংভাঙ্গা গ্রামের ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কারের দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বাদ আসর গঙ্গাসাগর দিঘীর উত্তরপাড় ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায়  সভাপতিত্ব করেন, বিশিষ্ট সমাজসেবক ও দানবীর, অবসরপ্রাপ্ত সেনা সদস্য মোঃ আবুল কাশেম। বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্মৃতি সংঘের সহ-সভাপতি লিটন আহমেদের সঞ্চালনায়, ৬নং ওয়ার্ডবাসীর আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম ভূঁইয়া।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্মসাধারণ সম্পাদক মোঃ দানিছ খলিফা, আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের সাবেক প্রভাষক মোঃ রফিকুল ইসলাম, ইউনিয়ন কৃষক লীগের সভাপতি মোঃ আশা মিয়া ফকির, মোগড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক অভিভাবক সদস্য মোঃ শাহিন মোল্লা, যুবলীগ নেতা শেখ শাহিন, মনিয়ন্দ ইউনিয়নের ভিআইপি কাউন্সিলর মজিবুর রহমান সরকার, ইঞ্জিনিয়ার ফেরদৌস সহ আরো অনেকে।
এসময় এলাকাবাসীর পক্ষ থেকে বলা হয়, মোগড়া ও তার আশেপাশে এলাকার জনগণের চিকিৎসার সুবিধার্থে আজ থেকে প্রায় ৬০বছর পূর্বে মোগড়া স্বাস্থ্য উপকেন্দ্র টি নির্মাণ করেন তৎকালীন স্থানীয় সরকার, পরে এটি ১৯৮৭সালে একবার সংস্কার করা হলেও দীর্ঘ ৩৭ বছরেও এই-স্বাস্থ্য উপকেন্দ্র টিতে লাগেনি কোন আধুনিকতার ছোঁয়া, দেখে মনে হয় এটি যেন অনেকটা অভিভাবকহীন অবস্থায় পড়ে রয়েছে। এমত অবস্থায় গত বছর এলাকার বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও দানবীর অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবুল কাশেম তার নিজস্ব অর্থায়নে প্রায় ২লক্ষ ৭৫ হাজার টাকা ব্যায় করে হাসপাতালটির কিছু অংশ সহ দরজা-জানালা মেরামত করে দেন।
অপরদিকে গঙ্গাসাগর দিঘীর দক্ষিণ পাড়ে অবস্থিত জাঙ্গাল সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সামনে থাকা খেলার মাঠ টি দিঘির মধ্যে বিলীন হয়ে গিয়ে এখন স্কুল ও সরকারি পোস্ট অফিস টি রয়েছে ঝুঁকির মধ্যে, এছাড়াও ওয়ার্ডের গঙ্গানগর ও গাংভাঙ্গা গ্রামের কয়েকটি রাস্তার বেহাল দশার কথা জানান এলাকা বাসি।
অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা তাদের বক্তব্যে বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস এর প্রভাব এর কারণে দেশের উন্নয়নে ব্যাপক ছন্দ পতন হয়েছে, এখন আমরা চেষ্টা করব স্থানীয় সংসদ সদস্য আইন মন্ত্রী মহোদয় এর মাধ্যমে এলাকার জনগণের এ সকল দাবি সমূহ কিভাবে দ্রুত বাস্তবায়ন করা যায়।
দীর্ঘ ৬০বছরেরও বেশি সময় ধরে এলাকার মানুষকে চিকিৎসাসেবা দেওয়া এই স্বাস্থ্য উপ-কেন্দ্রটি আধুনিকায়ন করা, খেলার মাঠটি ভরাট করা সহ ও ৬নং ওয়ার্ডের রাস্তাঘাট সমূহ দ্রুত সময়ের মধ্যে সংস্কার করা হবে এমনটাই প্রত্যাশা এই এলাকার জনগণের ।
[Sassy_Social_Share total_shares="ON"]