396 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

আগস্টে রেকর্ড, ডেঙ্গু সন্দেহে ২২ জনের মৃত্যু

পথিক রিপোর্ট: এ বছর এখন পর্যন্ত যত ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে, তার মধ্যে চলতি আগস্ট মাসের প্রথম ১১ দিনেই রেকর্ড হয়েছে। অর্থাৎ এই ১১ দিনে সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর ফলে আগস্টের ১১ দিনেই আগের মাস জুলাইয়ের রেকর্ড ভেঙেছে। এই ১১ দিনে ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৫৩৪ জন।

এর মধ্যে গত ২৪ ঘণ্টায় এডিশ মশাবাহিত ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে ২১৩ জন। এদের মধ্যে ১৮৮ জনই ঢাকার এবং ঢাকার বাইরের ২৫ জন। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে ৯০৭ জন ডেঙ্গু রোগী সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৮৪১ জন। অপরদিকে, ঢাকার বাইরে অন্যান্য বিভাগের হাসপাতালে ভর্তি আছেন বাকি ৬৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ বুধবার ১১ আগস্ট পর্যন্ত মোট ৫ হাজার ১৯২ জন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়ে ছাড়া পেয়েছেন ৪ হাজার ২৬৩ জন।

এদিকে, চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু সন্দেহে ২২ জনের মৃত্যু হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। এসব মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে আইইডিসিআরের পক্ষ থেকে এখন পর্যন্ত কারো মৃত্যুর বিষয় নিশ্চিত করা হয়নি।

এইচ.কে.জে

 

[Sassy_Social_Share total_shares="ON"]