691 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

একজন অসহায় পুলিশের আত্ব-কাহিনী

  • 70
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    70
    Shares

দেলোয়ার উদ্দিনঃ  দিনের পর দিন চারপাশে যখন করোনা ভাইরাস ভয়ংকর রুপ ধারন করে চলেছেন কিন্ত কিছু মানুষের দায়িত্ব যেন আরো বেড়ে যাচ্ছে অসচেতন কৌতুহলী মানুষদের ঘড়ে ফেরাতে দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। জ্বি হ্যাঁ আমি বাংলাদেশ পুলিশের কথা বলছি। ভালো খারাপ সব জায়গায় আছে কিন্ত খারাপের সংখ্যাটা খুবই কম।

 

 

আমরা মানুষ এমনই মানুষের ভালো গুন ও কাজ গুললো খুব সহজেই ভুলে যায়।সবকিছুর উর্ধে প্রতিটি মানুষের আছে ব্যক্তিগত জিবন ও ভালবাসার পরিবার আর সেই পরিবারের গুরুত্বপূর্ণ ব্যক্তি প্রানপ্রিয় সহধর্মিণী সহ ৭বছরের অবুঝ মেয়ে ও ছোট ভাই যখন মহামারী করোনায় আক্রান্ত হয়ে বিছানায় যন্ত্রনায় ছটফট করে একজন স্বামী বা অভিভাবক হয়ে কিভাবে মানুষিক ভাবে সুস্থ্য থেকে রাষ্ট্র ও জনগণের প্রতি দায়বদ্ধ হয়ে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তা কিন্ত আমার বোধগম্য নয়।আমি রাম নগর থানা ও মাদারীপুর হাইওয়ে পুলিশের এ এস আই(নিরস্ত্র) শাহজালাল এর কথা বলছি যিনি বছর খানেক আগেও ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানায় সুনামের সহিত কর্মরত ছিলেন।

 

যাকে সরাইলের প্রতিটি মানুষ অন্যায়ের জমদুত ও মানবিক পুলিশ হিসেবে চিনেন। উল্লেখযোগ্য ১৪৫ বরি স্বর্ন উদ্ধার সহ বেশ কিছু মামলার সফল মানুষ।

আজ এই মানুষটি ভারাক্রান্ত মনে একটি ফেসবুক পোস্ট দিয়েছেন যে ওনার সহধর্মিণী, ৭বছরের মেয়ে ও ছোট ভাই মহামারী করোনায় আক্রান্ত হয়ে বিছানায় যন্ত্রনায় ছটফট করছেন এবং আদরের ৭ বছরের ছোট সন্তানটি মা হীন যন্ত্রনায় দিনযাপন করছেন।অবুঝ শিশুটির কান্নায় আকাশ বাতাস বারি হয়ে যাচ্ছে।

 

প্রিয় পাঠক আপনাদের সামনে এ এস আই শাহজালাল(নিরস্ত্র) এর ফেসবুক স্টাটাসটি হুবুহু তুলে ধরা হলো…পরিবারের প্রিয় মানুষ গুলো যখন করোনা আক্রান্ত যখন নিজের সহধর্মীনি ও করোনা এই মহামারীতে ভোগছে যখন ভালবাসার প্রিয় ছোট মা মনিটা জীবনের সাথে যুদ্ধ করে সুস্থ হয়েছে আর বাবাকে দেখতে ব্যাকুল হয়ে আছে ।

 

আমি বাবা কত অসহায় দেখার ক্ষমতা ও আমার হয় নাই যখন নিজের প্রানের ছোট ভাইটি ও এই যুদ্ধে আক্রান্ত আমি পুলিশ তখন কখনো শ্রাবনের বৃষ্টি ভেজা দিনে কখনো অশয্য গরমে কখনো রাতজেগে ঘুমহীন ক্লান্ত চোখে মানুষকে ভাল রাখার চেষ্টা করছি ।খুব কষ্ট লাগে যখন দুই একজন বুঝে না বুঝে সব পুলিশকে নিয়ে মন্তব্য করেন ।

 

আরে ভাই আপনার পরিবারের পাচঁ ভাই হলে সবাই তো আর দুধে দোয়া তুলসী পাতা নয় দুই একজন তো মন্দ দিকে ঝুলে পরেই ।তাই আমাদের ও ভুল কেউ করতে পাারে তাই বলে সবাইকে নিয়ে মন্তব্য করা বন্ধ করেন।

আগে আমরা যানতে শিখব যে পুলিশ আপনাকে আইন মানতে বাধ্য করবে কেন?যেকোন ভদ্র জাতি ও রাষ্টের জনগন আইন সে নিজে মানবে পুলিশ তাকে আইন মানতে বাধ্য করবে কেন?এবং নিজেকে আর্দশ জাতিতে পরিচিতি করে তুলবেন বিশ্বের কাছে। আসুন আমরা আইন মানব সুন্দর ওউন্নত জীবনের দিকে অগ্রসর হইব।

আসুন সমস্ত জাতি মিলে আইনের প্রতি শ্রদ্ধা রেখে এই বিপদ মোকাবেলা করব আমরা আবার বিপদ মুক্ত পৃথিবীতে বসবাস করব।পথিক নিউজ পরিবার আপনার পরিবারের এর জন্য মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া প্রার্থনা করছে আল্লাহ যেন আপনার পরিবারের সবাইকে সুস্থতা দান করেন আমিন।

  • 70
    Shares