678 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

এবার ৭০ কোটি টাকার সাপের বিষসহ দুই চোরাকারবারি গ্রেফতার

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থেকে প্রায় ৭০ কোটি টাকা মূল্যের সাপের বিষসহ দুই চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা।

রবিবার রাতে ফতুল্লার ইসদাইর এলাকা থেকে র‌্যাব-১০ এর সদস্যরা তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, ফতুল্লার ইসদাইর এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মোস্তফা কামাল (৫৫) ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার প্রাগপুর ৫নং ওয়ার্ডের মনোয়ারা মঞ্জিলের গোলাম কিবরিয়া ওরফে কাবের আলীর ছেলে মিজানুর রহমান মধু (৪৩)।

 

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন জানান, ‘রাজধানী লালবাগ ক্যাম্পের সিপিসি র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লার ইসদাইর এলাকায় অভিযান চালিয়ে মোস্তফা কামালের বাড়ি থেকে মোস্তফা কামাল ও মিজানুর রহমান মধু নামে দু’জনকে গ্রেফতার করে। তবে কৌশলে আবুল বাশার ও আসফাকুর রহমান ভুট্টু নামে আরও দু’জন ওই বাড়ি থেকে পালিয়ে যায়। এ সময় একটি কার্টুনের ভেতর থেকে ২টি কাঁচের জারে তরল ও ৪টি জারে পাউডার জাতীয় সাপের বিষ উদ্ধার করা হয়। এ সবের আনুমানিক মূল্য প্রায় ৭০ কোটি টাকা। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রায় ৭ হাজার টাকা ও তাদের ব্যবহৃত মোবাইল জব্দ করা হয়েছে।’

এ ঘটনায় রাতেই গ্রেফতারকৃতদের ফতুল্লা মডেল থানায় হাজির করে র‌্যাবের নায়েব সুবেদার শেখ মনিরুজ্জামান বাদী হয়ে পলাতক দু’জনসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ওসি আরো জানান, ‘র‌্যাব প্রাথমিক অনুসন্ধানে জানতে পেরেছে গ্রেফতারকৃতরা আন্তর্জাতিক চোরাকারবারি দলের সক্রিয় সদস্য। তারা বিদেশ থেকে অবৈধভাবে সাপের বিষ এনে বিক্রয় করেন। তাদের মধ্যে মিজানুর রহমান মধুর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

পথিক নিউজ/ এইচ কে

[Sassy_Social_Share total_shares="ON"]