648 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ওআইসি ইয়্যুথ চলচ্চিত্র পুরস্কারের জুরিবোর্ডে শাহনূর

  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    14
    Shares

পথিক রিপোর্ট:  কিছুদিন আগেই ওআইসি (অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন) ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ফিল্ম অ্যাওয়ার্ড ২০২০-২০২১’ বাস্তবায়নের লক্ষ্যে ফাইনাল রাউন্ডের জন্য ৩ সদস্য বিশিষ্ট জুরিবোর্ড গঠন করেছে। এই বোর্ডে তথ্য মন্ত্রণালয়ের একজন সচিব (আহবায়ক), ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ও বাংলাদেশের চলচ্চিত্রের অভিনেত্রী যিনি বর্তমানে আওয়ামী রাজনীতিতেও বেশ সক্রিয় অর্থাৎ চিত্রনায়িকা শাহনূরও সদস্য হিসেবে রয়েছেন।

গত ১৮ মে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ সচিব স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে শাহনূর জুরি বোর্ডের বিচারক হিসেবে থাকার বিষয়ে অবগত হন। ‘ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ফিল্ম অ্যাওয়ার্ড ২০২০-২০২১’ ঘোষিত আঞ্চলিকভাবে বিজয়ী ১৮টি ডকুমেন্টারি শর্টফিল্ম থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করবেন শাহনূরসহ জুরিবোর্ডের অন্যান্য সদস্যরা। এমন একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের ফাইনাল রাউন্ডের বিচারক হিসেবে কাজ করার সুযোগ পেয়ে শাহনূর ভীষণ উচ্ছ্বসিত।

তিনি বলেন, আমার চলচ্চিত্র জীবনের পথচলায় অনুপ্রেরণা হিসেবে অনেকের আশীর্বাদ পেয়েছি, পেয়েছি দর্শকের ভালোবাসা। অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাইনি, কিন্তু তাতে কোনো দুঃখবোধও নেই আমার। আমি মনে করি, অভিনয় করে দর্শকের ভালোবাসা প্রাপ্তিটাই অনেক বড় কিছু। তবে এটা সত্যি আমি নিজেকে অতিসাধারণ একজন শিল্পী মনে করি। একজন সাধারণ শিল্পী হয়ে ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল ফিল্ম অ্যাওয়াডের্র ফাইনাল রাউন্ডে বিচারক হিসেবে কাজ করার সুযোগ পাওয়াটা আমার কাছে অনেক সম্মানের মনে হয়েছে।

একজন চলচ্চিত্র শিল্পী হিসেবে বিষয়টি আমার জন্য গর্বেরও বটে। কারণ যারা আমাকে শর্টফিল্ম নির্মাতাদের মধ্যে মেধা যাচাইয়ের মধ্যদিয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণের জন্য আমার উপর আস্থা রেখেছেন, সেটা অনেক কিছু ভেবেই আমার উপর আস্থা রেখেছেন। আমি আমার কাজটুকু যথাযথভাবে দায়িত্বের জায়গা থেকেই করতে চাই। ধন্যবাদ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, অনেক ধন্যবাদ-কৃতজ্ঞতা আমার ভক্ত দর্শকের প্রতি উল্লেখ্য, জুরিবোর্ডের সদস্যগণ যৌথভাবে অনলাইন প্ল্যাটফর্মে ফাইনাল রাউন্ডের বিচারকের কাজ সম্পন্ন করবেন। বিষয়টি সমন্বয় করবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। শাহনূর জানান, আগামী ২৪ মে থেকে তিনি তার নতুন দায়িত্বের কাজ শুরু করবেন। বিচারক কার্য শেষে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে এবং তাদের নির্ধারিত পুরস্কারও প্রদান করা হবে। কিছুদিন আগে শাহনূর নিজেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তথ্যচিত্র নির্মাণ কাজ শেষে করেছেন।

  • 14
    Shares