1261 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

করোনার প্রভাবে কর্মহীন মানুষের মাঝে আগামী’র খাদ্য সহায়তা ও সুরক্ষা সামগ্রী বিতরণ

করোনার প্রাদুর্ভাবে মানবিক সংকট মুহূর্তে বেশিরভাগ দরিদ্র ও কর্মজীবী মানুষ। শ্রমজীবী এসব মানুষদের অনেকেই আবার ঘরবন্দি থেকে পরিবার-পরিজন নিয়ে অনাহারে-অর্ধাহারে জীবন যাপন করছেন। এ পরিস্থিতিতে কর্মহীন মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক বেসরকারি ও অলাভজনক প্রতিষ্ঠান ‘আগামী ইনকর্পোরেটেড’ এবং তার সহযোগি সংস্থা ‘আগামী এডুকেশন ফাউন্ডেশন’।
করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় গত বছরের ন্যায় এবারও আগামী’র সহায়তায় পরিচালিত বিদ্যালয়গুলোর উপকারভোগীদের কথা চিন্তা করে হাতে নেওয়া হয়েছে মাসব্যাপী জরুরি ত্রাণ ও সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি। গত সোমবার (১০ মে) রাজধানীর আলোক শিক্ষালয়ে আনুষ্ঠানিকভাবে এই কার্যক্রম শুরু হয়। প্রথম ধাপে ঢাকার মধ্যে ৫টি এবং ঢাকার বাইরে অবস্থিত ১টি বিদ্যালয়সহ মোট ৬টি সুবিধাবঞ্চিত বিদ্যালয়ের ১২৬৪ টি অসহায় পরিবারের প্রায় ৫০০০ এর অধিক মানুষের মাঝে জরুরি ত্রাণ সহায়তা ও সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।
খাদ্যসামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ। তাছাড়া সুরক্ষা সামগ্রী হিসেবে প্রতিটি পরিবারের কাছে করোনা ভাইরাস প্রতিরোধে আবশ্যকীয় মাস্ক ও সাবান তুলে দেওয়া হয়। অন্যদিকে শিক্ষার্থীদের ঈদ উদযাপনে বাড়তি আনন্দ যোগাতে তাদের হাতে রং পেন্সিল ও ড্রয়িং খাতা দেওয়া হয়। ঈদ উপহার পেয়ে কোমলমতি শিক্ষার্থীদের চোখে মুখে ফোটে উঠে সিমাহীন আনন্দ।
‘আগামী এডুকেশন ফাউন্ডেশন’ এর নির্বাহী পরিচালক নাফিসা খানম জানান “ঈদের ছুটির পর অন্যান্য স্কুলের শিক্ষার্থী ও তাদের পরিবারগুলোর মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে।” তিনি আরো বলেন – সময়োপযোগী এই উদ্যোগকে বাস্তাবায়িত করতে ইতিমধ্যে যারা নানাভাবে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি আমরা কৃতজ্ঞ। এছাড়াও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সমাজের বিত্তবানসহ সকল শ্রেণিপেশার মানুষদের এই উদ্যোগে ভবিষ্যতেও সম্পৃক্ত থাকার পাশাপাশি সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানানো হয়। সহযোগিতা পাঠাতে ভিজিট করুন: https://www.agami.org/donate
অথবা বিকাশ করতে- ০১৭০৫৭২৯৯৮৯।

[Sassy_Social_Share total_shares="ON"]