422 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

করোনা সহনীয় না হলে অ্যাসাইনমেন্টেই মূল্যায়ন

পথিক রিপোর্ট: আগামী নভেম্বর-ডিসেম্বরে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়ার জন্য সরকার প্রস্ততি নিলেও করোনাভাইরাস পরিস্থিতি সহনীয় পর্যায়ে না এলে শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট প্রক্রিয়ায় মূল্যায়ন করেই পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক।

শনিবার সকালে নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাসাইনমেন্ট এবং করোনা পরবর্তী শ্রেণি কার্যক্রম চালুর পূর্ব প্রস্ততি পর্যবক্ষেণ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাউশি মহাপরিচালক বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকার আন্তরিকভাবে চেষ্টা করছে। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী ১৮ বছরের ঊর্ধ্বে সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনার পর কলেজ খুলে দেওয়া হবে। তবে স্কুলের শিক্ষার্থীদের বয়স ১৮ এর নিচে হওয়ায় এ মুহূর্তে তাদের টিকার আওতায় আনা যাচ্ছে না, তাই স্কুল খোলার ব্যাপারে শিক্ষামন্ত্রী আগামী সপ্তাহে কারিগরি কমিটির সঙ্গে আলোচনায় বসবেন। তাদের পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

মতবিনিময় সভা শেষে দুপুরে মাউশি মহাপরিচালক অধ্যাপক গোলাম ফারুক নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিদর্শন করেন। পরে তিনি পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ কলেজ এবং মর্গ্যান বালিকা উচ্চা বিদ্যালয় ও কলেজ পরিদর্শন করেন এবং প্রতিষ্ঠান দুটির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম সম্পর্কে খোঁজখবর নেন।

H.K.J

 

[Sassy_Social_Share total_shares="ON"]