W3Schools.com  

কলিজার আধখান ভাইরাল নাটকটি দেখে কেঁদেছেন দর্শক

লেখক: Md Emon
প্রকাশ: ১০ মাস আগে

অনলাই ডেক্স

কদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে নাটকটির বিভিন্ন অংশ চর্চিত। ‘কলিজার আধখান’ নাটকটির ভিডিও শেয়ার করছেন অনেকে। ফেসবুক, ইউটিউবের মন্তব্য ঘরে একের পর এক মন্তব্য করছেন দর্শক।

‘নাটকটা দেখে সত্যি চোখে পানি চলে এল। যার সন্তান নেই, সে বোঝে সন্তান না থাকার যন্ত্রণা কতটা বেদনাদায়ক’; ‘নাটকটা দেখে অনেক কেঁদেছি’; ‘সত্যি নাটকটা দেখে চোখের পানি ধরে রাখতে পারলাম না’—এমন হাজারো মন্তব্যে ভরে গেছে নাটকটির ইউটিউব কমেন্ট বক্স।

মুহাম্মদ মিফতাহ আনানের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত এই নাটক ১ সেপ্টেম্বর সিএমভির ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে। এরপরই দর্শক হুমড়ি খেয়ে পড়ছেন এটি দেখার জন্য। মাত্র দুই দিনেই এর ভিউ ছাড়িয়েছে ২৪ লাখ। ৩ সেপ্টেম্বর এটি অবস্থান করছে বাংলাদেশের ইউটিউব ট্রেন্ডিংয়ের তৃতীয় স্থানে। আর নাটক হিসেবে এর অবস্থান দ্বিতীয়।

নাটকটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান ও তানজিন তিশা। সন্তান না হওয়া এক দম্পতির করুণ গল্প আবর্তিত হয়েছে এতে। নাটকে দম্পতি এতিমখানা থেকে একটি শিশু দত্তক নেয়। এরপর ঘটে হৃদয়বিদারক এক ঘটনা। এভাবেই নাটকের গল্প এগিয়ে যায়।

যেখানে রয়েছে সামাজিক বার্তাও। নাটকটি দেখে দর্শকের বিপুল সাড়া প্রসঙ্গে মুশফিক আর ফারহান বলেন, ‘এখন আমার নাটক নিয়ে দর্শকের ভিন্ন কিছু প্রত্যাশা থাকে। আমি সেই প্রত্যাশা পূরণের চেষ্টা করে যাচ্ছি। এই নাটকের গল্প আমাকে ভাবিয়েছিল, কাজ করার পর সেটাই দেখতে পাচ্ছি। এমন একটা ইস্যু নিয়ে করেছি, যাঁরা এ ধরনের সমস্যায় আছেন, তাঁরা গভীরভাবে উপলব্ধি করতে পারছেন। ফেসবুক-ইউটিউবে অসংখ্য মন্তব্য দেখে আপ্লুত হচ্ছি।’

‘কলিজার আধখান’ নাটকটি প্রযোজনা করেছেন এস কে সাহেদ আলী। এতে কণা ও ইমরানের গাওয়া একটি গান রয়েছে। মেহেদী হাসান লিমনের কথায় গানের সুর-সংগীত করেছেন মার্সেল।

পথিক নিউজ/ মো:ইমন