254 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ বড়াইল ও সাদেকপুর ইউনিয়নের আহ্বায়ক কমিটি গঠিত।

  • 61
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    61
    Shares

মুহাম্মদ রফিকুল ইসলামঃ- কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধন সৃষ্টির মাধ্যমে সামাজিক অস্থিতিশীলতা নিরসন ও এলাকার উন্নয়ন মূলক কাজ করার অঙ্গীকার নিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়ন ও নবীনগর উপজেলার বড়াইল ইউনিয়নের চলমান কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নিয়ে কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নামে একটি সামাজিক সংগঠনের বহিঃপ্রকাশ ঘটেছে। গত ২২ আগস্ট শনিবার আনুষ্ঠানিক ভাবে এ কমিটি ঘোষণা করা হয়। আহবায়ক কমিটি ঘোষণার পূর্বে এ দুই ইউনিয়নের বিশিষ্ট জনদের সাথে দুই ইউনিয়নের আগ্রহীরা যোগাযোগ করলে দুই ইউনিয়নের বিশিষ্টজনরা একে অন্যের সাথে আলোচনা করে ০৯ সদস্যের একটি আহবায়ক কমিটি দেওয়ার সিদ্ধান্তে ঐক্যমত হয়। ১১ জন উপদেষ্টা ও ০৯ জন সদস্য নিয়ে সংগঠনটি গঠিত হয় বলে জানা যায়।

১১জন উপদেষ্টার মাধ্যে রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাবেক ট্রেজারার অধ্যাপক ড. কামাল উদ্দিন, নবীনগর সরকারী কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক জাকির হোসেন বাদল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দ্যা সূর্যসেন হলের সাবেক জি.এস, বিশিষ্ট সমাজসেবক মুহাম্মদ সায়েদুল হক সাঈদ, বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন উপমহাব্যবস্থাপক মুহাম্মদ মোতাছিম বিল্লাহ্, মিয়ামি (বিডি) এসোসিয়েটসের CEO বিশিষ্ট ব্যাবসায়ী মুহাম্মদ মমিনুল ইসলাম, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের পরিচালক সহযোগী অধ্যাপক মুহাম্মদ হেলাল উদ্দিন, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন ব্রাহ্মণবাড়িয়া জেলার সাংগঠনিক সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. রুহুল আমিন, বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক হাফেজ মুহাম্মদ নজরুল ইসলাম, চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউটের চীফ ইনস্টাকটর মুহাম্মদ হুমায়ূন কবির, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মুহাম্মদ কাউছার হামিদ, (মাধ্যমিক ও উচ্চ শিক্ষা) কুমিলা অঞ্চলের আঞ্চলিক পরিচালক কার্যালয়ের গবেষণা কর্মকর্তা মুহাম্মদ মাহবুব আলম।

কমিটিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র বড়াইল গ্রামের সন্তান সাইমন ইসলাম আশিককে আহ্বায়ক, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র চিলোকূট গ্রামের সন্তান তাসকিন আহমেদ রুবেল ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র চর গোসাইপুর গ্রামের সন্তান ফয়সাল উদ্দিনকে যুগ্ম আহ্বায়ক ও গাজিপুর তৈরুন্নেসা মেমোরিয়াল মেডিক্যাল কলেজের ছাত্র সাদেকপুর গ্রামের সন্তান মুহাম্মদ দেলোয়ার হোসেনকে সদস্য সচিব করে ০৯ সদস্যের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র জালশুকা গ্রামের সন্তান মুহাম্মদ মেহেদী হাসান তাহসিন, সাদেকপুর গ্রামের সন্তান মুহাম্মদ পরশ মণি, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাদেকপুর গ্রামের সন্তান মুহাম্মদ জুয়েল হোসাইন, বুয়েটের শিক্ষার্থী মুহাম্মদ ফয়সাল মাহমুদ মিঠু ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র চিলোকূট গ্রামের সন্তান মুহাম্মদ মাসুম বিল্লাহ্।

কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে ভ্রাতৃত্ব বন্ধন সৃষ্টির মাধ্যমে সামাজিক অস্থিতিশীলতা নিরসন ও এলাকার উন্নয়ন মূলক কাজ শুরু করতে উপদেষ্টা মণ্ডলীর সাথে পরামর্শক্রমে খুব শীঘ্রই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে আহবায়ক কমিটির আহবায়ক সাইমন ইসলাম আশিক আমাদের প্রতিনিধিকে জানিয়েছেন।

  • 61
    Shares