400 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

কেয়ার হোমে সান্তা সেজে এলেন করোনা আক্রান্ত ব্যক্তি, অতঃপর…

করোনা আক্রান্ত ব্যক্তি সান্তা সেজে একটি কেয়ার হোমে গিফট দিতে যান। আর এতেই বাধল বড়সড় বিপত্তি। সংক্রামিত হলেন ওই কেয়ার হোমের ১২১ জন ও ৩৬ জন হোম কর্মী। পরে এর মধ্যে থেকে ১৮ জনের মৃত্যু হয়। এমন হৃদয় বিদারক ঘটনা ঘটেছে বেলজিয়ামে। খবর ডেইলি মেইল’র।

খবরে বলা হয়, দুই সপ্তাহ আগে এক ব্যক্তি সান্তা ক্লজ সেজে বেলজিয়ামের অ্যান্টওয়ার্পের একটি কেয়ার হোমে আসেন। পরে দেখা যায় ওই ব্যক্তিই সুপারস্প্রেডার। ওই কেয়ার হোমে বসবাসকারী পাঁচ ব্যক্তির মৃত্যু হয়। অন্য একজনের অবস্থাও ছিল রীতিমতো আশঙ্কাজনক।

রিপোর্ট বলছে, সান্তা সাজা ব্যক্তি কেয়ার হোম থেকে বাড়ি ফিরে করোনা পরীক্ষা করার পর তাঁর রিপোর্ট পজিটিভ আসে। স্থানীয় মেয়র উইম কায়ারস জানিয়েছেন, কেয়ার হোমের জন্য এটি একটি অন্ধকার দিন। পাশাপাশি তিনি জানিয়েছেন, আগামী দিনে কঠিন লড়াই করতে হবে।

 

প্রথমে মেয়র জানিয়েছিলেন, কেয়ার হোমে যখন সান্তা ক্লজ সাজা ব্যক্তি এসেছিলেন তখন করোনার নিয়মগুলি অনুসরণ করা হয়েছিল, তবে পরে ফটোগ্রাফের ভিত্তিতে দেখা যায়, নিয়মগুলি মানা হয়নি।

বিশ্বের একটা বড় অংশের মানুষের আর্থসামাজিক অবস্থা একপ্রকার পুরোপুরি বদলে দিয়েছে এই মহামারী। এরই মধ্যে নতুন সতর্কতা নিয়ে হাজির বিশ্ব স্বাস্থ্য সংস্থা। হু  বলছে, করোনাই শেষ মহামারী নয়। বিশ্ববাসীকে এখনই পরবর্তী মহামারীর জন্য প্রস্তুত হতে হবে। যাতে পরবর্তী মহামারী এলে আমরা আরও ভালভাবে তার মোকাবিলা করতে পারি।ৎ

পথিকনিউজ/এইচ কে

[Sassy_Social_Share total_shares="ON"]