5177 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

চোঁখের সীমানা পেরিয়ে সারা বিশ্বে জনপ্রিয় একটি বিশ্বরেকর্ডকারী গ্রুপ- বাটাগ্রুপ

  • 478
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    478
    Shares

বিশ্বের যত গ্রুপ অব কোম্পানী আছে, তার মধ্যে বাটা গ্রুপই একটি উঁচুমানের মানসম্পন্ন ও  দীর্ঘস্থায়ীত্বের মাঝে আছে। কত গ্রুপ আজকে আছে, কালকে নাই, এ রকম হাজার হাজার লক্ষ লক্ষ  গ্রুপ অব কোম্পানী রয়েছে। যারা সকালে আকাশ সমান অর্থের পাহাড় বিকালে সূর্যের সাথে তাল  মিলিয়ে আবার ডুবে যায়, এভাবেই চলছে কিছু মানুষের ব্যবস্থা বাণিজ্য। যেমন ইউনিরুট গ্রুপ,  ইউনিটুইউ গ্রুপ, যুবক সহ এসব হায় হায় গ্রুপগুলো পুলিশকে ম্যানেজ করে এখনো তারা ভিন্ন  নামে ভিন্ন স্থানে ভিন্ন সাইন বোর্ডের আঁড়ালে চালাচ্ছে তাদের ব্যবস্থা, ফলে গরীব লোকেরা ধনী হবার যে স্বপ্ন তারা দেখাচ্ছে, তাদেরকে রুখবে কে? টাকার কাছে আইন ও প্রশাসন বন্ধি? নতুবা ঐ সব গ্রুপের লোকজনরা কি করে পুলিশের নাকের ডগায় ঘুরে বেড়ায়? থাক এ বিষয়ে কিছু বলতে  চাই না।

আমরা কেউকে ধনী হওয়ার স্বপ্ন দেখাইনা বরং কাজের সন্ধান দেখাই, কাজ দেই, কাজের  বিনিময়ে তারা অর্থ উপার্জন করে। কাজ না করে কেউ কোন দিন বড় হতে পেরেছে, তা আমার  জানা নেই। বাটাগ্রুপ বর্তমানে ১০০টি কোম্পানী নিয়ে সমান তালে এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাওয়া  যার স্বভাব, সে এগিয়ে যাবেই। আমরা মানুষের চাহিদার কথা বুঝি, যার কারণে চাহিদা অনুযায়ী সবাই আমাদেরকে গ্রহন করে। আমরা সবার আস্থা ও বিশ্বাস ধরে রাখতে, সর্বদা পরিশ্রম করে  যাচ্ছি। আগামীতে ও এ ধারা অব্যাহত থাকবে। সারা বিশ্বের সকল দেশের আইন মেনে বাটা গ্রুপ  ব্যবসা বাণিজ্য করে যাচ্ছে অবিরত। বাটা গ্রুপ কাউকে ঠকায় না, নিজেও ঠকে না। বাটা গ্রুপ এর  পণ্য ও প্রতিষ্টান সবই মানুষের প্রয়োজনে গড়ে উঠেছে। মানুষের কি প্রয়োজন তা বাটাগ্রুপ বুঝে?

বুঝার মত বহু বিষয় বাটাগ্রুপ এর সম্মুখে বাস্তবায়ন হচ্ছে এবং হবে। মানুষের প্রয়োজনে বাটাগ্রুপ।  যেকোন বিষয় আছে সবই বাটাগ্রুপ এর প্রতিষ্ঠানে পাবেন। মানুষের সুখে-দুঃখে বাটা গ্রুপ এর  অনান্য সকল প্রতিষ্ঠান আপনার দুখের সময়ে পাশে আছে, ছিল এবং থাকবে। বাটা গ্রুপ তার  মুনাফার কথা চিন্তা করে না। চিন্তা করে সকল মানুষের কথা। পণ্য ও অন্যান্য প্রতিষ্ঠানের সকল  বিষয়ে বাটা গ্রুপ সারা বিশ্বের নম্বর ১ নং প্রতিষ্ঠানে প্রতিষ্ঠিত। যেমন গুগলেতে, ওয়েব সাইডে এবং  ইউকিপিডিয়াতে সমান তালে তার অবস্থান শক্ত করেছে। বাটা গ্রুপ অনলাইন ডিএনএ টেলিভিশন  এবং ফাইনান্সিয়াল এজেন্সী লি: (ব্যাংকিং ও লিজিং পদ্ধতি) কার্যক্রম করার যে সুযোগ সারা বিশ্বে  আমরা তা করতে পারব। সারা দেশের সকল থানা পর্যায়ের একটি করে এজেন্ট ব্যাংকিং ও লিজিং  করার কার্যক্রম করিতে পারিব। এ বিষয়ে সকল কার্যক্রম গ্রহণ করেছে বাটা গ্রুপ এর কতৃর্ পক্ষ।

কর্তৃপক্ষকে সহযোগিতা করেছেন এবং অনুদান বিতরণে নের্তৃত্ব দিয়েছেন- মোঃ আসমাউল হক, মরিয়াম বেগম, রেশমি বেগম, আনোয়ার হোসেন, ডালিম মিয়া, রুমা বেগম, ফিরোজ হাসান  তারেক, মোস্তাকিম, আসাদুজ্জামান মিয়া, আলমগীর কলিন, হুমায়ুন রশিদ চৌধুরী, মোঃ নাজমুল  হোসাইন, শামিমা রহমান, মোঃ শাহ আলম, মোঃ মোস্তাফিজুর রহমান, বাটা গ্রুপের রাজশাহী  বিভাগের ৩০ টি আম বাগানের মধ্যে কাঁচা আম পড়ে মোট ক্ষতির পরিমাণ ১৫ কোটি টাকা। উক্ত  কাঁচা আম গরীবদের মাঝে বিতরণ করা হয়েছে এবং উক্ত ৩০টি আম বাগানের মধ্যে ২০টি আম  বাগান বিক্রি করে সব টাকা গরিবদের মাঝে বিতরণ করা হয়েছে। এ বছর বাটা গ্রুপ ত্রাণ বিতরণ,  নগদ টাকা সহ খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এ ধারা অব্যাহত থাকবে প্রতি বছর বছর। বাটা  গ্রুপ প্রতি বছর ১০০% মুনাফার মধ্যে ৯৯% মুনাফা গরীর ও অসহায়, মসজিদ, ও জনকল্যাণ
সংস্থায় ব্যয় করা হয়, আর ১% মুনাফার টাকা বাটা গ্রুপ্রের চেয়ারম্যান, ব্যবস্থাপনা ও পরিচালক ও  সিইও তার পরিবার, পরিজন, আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশিদের জন্য উক্ত টাকা ব্যয় করে  থাকেন কিন্তু ভোগ-বিলাসিতায় নয়, অতি সাধারণ শ্রমিকের ন্যায় চলা-ফেরা, শ্রমিক হিসেবে গর্ব  করে থাকেন তিনি।

বাটা গ্রুপ কর্তৃপক্ষের অনুদানের ব্যাখ্যা দিয়েছেন এভাবেই, বাটাগ্রুপ এর  বিভিন্ন জেলাধীন একতা রাইস মিলস, সুরুভি রাইস মিলস, সুমাইয়া রাইস মিলস, সফিক রাইস  মিলস, কনকা রাইস মিলস, দিপা রাইস মিলস, সাব্বির রাইস মিলস, দিনা রাইস মিলস, আশুক  রাইস মিলস ও বাংলা রাইস মিলস এবং সন্ধানী ব্রিক ফিল্ডস, সোনার বাংলা ব্রিক ফিল্ডস, একে এস  ব্রিক ফিল্ডস, এস এ ব্রিক ফিল্ড, এস এ এম ব্রিক ফিল্ডস এর সমস্ত শেয়ার বিক্রি করে এবং ২০টি  আম বাগান বিক্রি করে, খুলনা জেলার কয়রা থানাধীন এলাকায় ২০টি চিংড়ী ঘের বন্যায় ভেসে  গেছে এর ফলে ২০০ কোটি টাকা লোকসান হয়েছে। উক্ত ঘেরগুলোর চিংড়ী মাছ গরীবদের মাঝে  বিনামূল্যে বিতরণ করা হয়েছে এবং ৩০টি আম বাগানের মধ্যে ২০টি আম বাগান বিক্রি করে এর  সমস্ত শেয়ার বিক্রি করে ১৫০/- কোটি টাকা। উক্ত পুরো টাকাটা বাটাগ্রুপ এর চেয়ারম্যান,  ব্যাবস্থাপনা পরিচালক ও সিইও- এস,এম,পবিত্র আল ইবাদত (শাহআলম) করোনা ভাইরাস  মোকাবেলায় এবং ঘূর্ণিঝড় আম্পানের ক্ষতিগ্রস্ত জেলা গুলোতে এ অনুদান প্রদান করেন।

  • 478
    Shares