610 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

জাতির পিতা বঙ্গ বন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ এর ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের শুভ উদ্ধোধন

রাবেয়া জাহানঃ মুজিব শতবর্ষ  উদযাপন করতে সরকার নানা আয়োজন ও নানা কর্মসূচি করেছেন। এইসব কর্মসূচির বাইরেও বঙ্গবন্ধুর আদর্শকে দেশের সমগ্র জনগণের মাঝে ছড়িয়ে দিতে  বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে বঙ্গ বন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ এর ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের শুভ উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে ২৫ জানুয়ারী ২০২১ সকাল ১১ ঘটিকায়।

সকাল ১০ টা হতে ১১ টা পর্যন্ত ম্যারাথনের এ্যাপ রেজিস্ট্রেশনের প্রশিক্ষণ চলে এবং এই ম্যারাথনে ২,০৪৪ জন অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণ করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের আয়োজনে , ৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট ও ৩৩ বীর , বাংলাদেশ সেনাবাহিনীর সমন্বয়ে এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় উক্ত অনুষ্ঠানের উদ্ধোধক  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি জন মানুষের নেতা   র আ ম উবায়দুল মুক্তাদির চৌধূরী বলেন,  সর্বকালের সর্বশ্রেষ্ঠ নেতা  বঙ্গ বন্ধু শেখ মুজিব রহমানের প্রতি শ্রদ্ধা জানাতে    মুক্তিযুদ্ধের অন্যতম শক্তি বাংলাদেশ সেনাবাহিনী তাদের নিজস্ব  উদ্যোগে  এই ম্যারাথন প্রতিযোগিার আয়োজন করেছেন আর এই আয়োজনকে উপলক্ষ্য করেই আজ আমরা সবাই একসাথে সমবেত হয়েছি , এই মহান নেতা যার নির্দেশে মুক্তিযুদ্ধ হয়েছে তার আদর্শকে সবার মাঝে ছড়িয়ে দিতে পারছি, আর এটাই হয়তো এই ম্যারাথন প্রতিযোগিতার একটি উদ্দেশ্য। তিনি আরো বলেন,  প্রধান মন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ৭০ হাজার গৃহহীন মানুষকে গ্রহ প্রদান   এই মুজিব বর্ষের শ্রেষ্ঠ উপহার।

ব্রাহ্মণবাড়িয়া তিতাস আবৃত্তি সংগঠনেরপরিচালক মোঃ মনির হোসেনের উপস্থাপনায় বিচিত্র এই প্রতিযোগিতামূলক আয়োজনে  জেলা  প্রশাসক হায়াত উদ- দৌলা খাঁন বলেন এই ম্যারাথন খেলাটি মুজিব বর্ষে একটি ভিন্ন মাত্রা যুক্ত করেছে । এই প্রতিযোগিতার মাধ্যমে সারাদেশের মানুষ এক সাথে সমবেত হয়ে দেশের সংস্কৃতি, ঐতিহ্য এবং ইতিহাসকে জানার মাধ্যমে ক্ষুধা  ও  দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে তুলার সুযোগ সৃষ্টি হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন , উক্ত অনুষ্ঠানের সার্বিক সমন্বয়কারী  অতিরিক্ত জেলা প্রশাসক , ব্রাহ্মণবাড়িয়া  মোহাম্মদ রুহুল আমীন,  ব্রাহ্মণবাড়িয়া  সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান  লায়ন ফিরোজুর রহমান ওলিও , প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক মাহবুবুল বারী মন্টু , এছাড়া বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক , কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থীদের উপস্থিতিতে অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে উঠে।

সেনাবাহিনীর কর্মকর্তাবৃন্দের  মধ্যে উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট কর্ণেল মুনতাসির রহমান চৌধূরী, পি এসসি অধিনায়ক ৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট, ক্যাপ্টেনে তাহমিদ আলাভি, ৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট, ক্যাপ্টেন ইমরান মাসুম সাব্বির  ৩৩ বীর এবং লেফটেন্যান্ট আহমেদ সাদাব হাসান, ৬ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট ।

পরিশেষে ব্রাহ্মণবাড়িয়া সদর ৩ আসনের সংসদ সমস্য র আ ম উবায়দুল মুক্তাদির চৌধূরী এবং অতিথিগণের মাধ্যমে বঙ্গ বন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ এর ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের শুভ উদ্ধোধন করা হয় ‍

 

[Sassy_Social_Share total_shares="ON"]