524 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

টিকা নিয়েছেন প্রায় দুই কোটি মানুষ

পথিক রিপোর্ট: টিকাদান ক্যাম্পেইনের আওতায় গ্রামে গ্রামে পৌঁছে গেছে করোনাভাইরাসের টিকা। সাধারণ মানুষের মধ্যেও টিকা গ্রহণে ব্যাপক আগ্রহ পরিলক্ষিত হচ্ছে। দীর্ঘ লাইনে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে হলেও সবাই টিকা গ্রহণ করছেন। এর ফলে শেষ কয়েকদিনে টিকা গ্রহণের সংখ্যায় উল্লম্ফন দেখা গেছে। এখন পর্যন্ত প্রায় ২ কোটি মানুষ এটি গ্রহণ করেছেন।স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল ১০ আগস্টের কার্যক্রম শেষে মোট টিকাগ্রহীতার সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯৬ লাখ ৭১ হাজার ৬২০ জনে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৪৪৭ জন। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৯ লাখ ২ হাজার ১৭৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, টিকার প্রথম ডোজ গ্রহণকারীদের মধ্যে ৮৬ লাখ ৪৩ হাজার ৫০ জন পুরুষ এবং ৬১ লাখ ২৬ হাজার ৩৯৭ জন নারী। দ্বিতীয় ডোজ গ্রহণ করা নারী হলেন ১৮ লাখ ৪ হাজার ১১০ জন এবং পুরুষ ৩০ লাখ ৯৮ হাজার ৬৩ জন।

গত ৭ আগস্ট থেকে শুরু হয় সরকারের গণটিকাদান ক্যাম্পেইন। এর আওতায় গ্রামে গ্রামে পৌঁছে গেছে করোনাভাইরাসের ভ্যাকসিন। ইউনিয়ন পরিষদ এবং ওয়ার্ড পর্যায়ে ক্যাম্প করে টিকা দেওয়া হচ্ছে। প্রথমে ১৮ বছরের ঊর্ধ্বের সবাইকে দেওয়ার কথা থাকলেও পরে জানানো হয়, আপাতত ২৫ বছরের নিচের কাউকে টিকা দেওয়া সম্ভব নয়।

এইচ.কে.জে

 

[Sassy_Social_Share total_shares="ON"]