366 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

তকতের দাপটে উড়ে গেল সালমানের ‘টাইগার’

  • 22
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    22
    Shares

পথিক রিপোর্ট:  গত সোমবার মুম্বাই শহরের বুকে প্রবল বেগে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় তকতে। ঝড়ের তাণ্ডবে তছনছ এই শহর। তকতের হাত থেকে রক্ষা পায়নি বলিউড ইন্ডাস্ট্রিও। ঘূর্ণিঝড়টি আঘাত হেনেছে বলিউড তারকা অমিতাভ বচ্চনের অফিস ‘জনক’-এ। এমনকি রণবীর কাপুর, আলিয়া ভাট, মালাইকা অরোরা, সারা আলী খানসহ একাধিক বলিউড তারকার বাসার সামনে বড় বড় গাছ উপড়ে পড়েছে। এদিকে জানা গেছে, তকতের তাণ্ডবে বেশ কিছু সিনেমা ও ধারাবাহিকের সেট মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। জানা গেছে, সালমান খানের ‘টাইগার থ্রি’ ছবির সেট তছনছ করে ফেলেছে এই ভয়াবহ ঘূর্ণিঝড়।

তকতের আঘাতে ক্ষতিগ্রস্ত বলিউড ইন্ডাস্ট্রির নানা ছবি ধীরে ধীরে প্রকাশিত হচ্ছে। এই ঘূর্ণিঝড়ের আঘাতে সালমান ও ক্যাটরিনার ‘টাইগার থ্রি’ ছবির সেটের কিছু অংশ উড়ে গেছে। গোরেগাঁওতে এই ছবির বিশাল এক সেট নির্মাণ করা হয়েছিল।

 

তবে কারও প্রাণহানির খবর পাওয়া যায়নি। এবারের লকডাউনের বেশ কিছু দিন আগে ‘টাইগার থ্রি’ ছবির সেটটি নির্মাণ করা হয়েছিল। এমনকি ৮ মার্চ ছবির শুটিংও শুরু হয়। কিন্তু লকডাউনের কারণে শুটিং বন্ধ করতে বাধ্য হন নির্মাতা। জানা গেছে, লকডাউন উঠে গেলেই শিগগির শুটিং শুরু করবেন তাঁরা।

শুটিং শুরুর আগে ১৫ দিনের মতো সালমান আর ক্যাটরিনা অ্যাকশন দৃশ্যের প্রশিক্ষণ নিয়েছিলেন। ‘টাইগার’ সিরিজের তৃতীয় ছবি এটি। আগের ছবিগুলোর মতো এই ছবিতেও ভরপুর অ্যাকশন থাকবে। জানা গেছে, সালমান আর ক্যাটরিনা বেশ কয়েকটি অ্যাকশন দৃশ্য নিজেরাই করবেন। কোনো স্টান্ট নেবেন না। আর তাই তাঁদের বিশেষ প্রশিক্ষণ নিতে হয়েছে। ক্যাটরিনা দক্ষিণ কোরিয়ান স্টান্ট আর্টিস্টদের কাছে ১৫ দিনের মতো ট্রেনিং নিয়েছেন। সালমানকে প্রশিক্ষণ দিতে এসেছিল দক্ষিণ আফ্রিকার একটি স্টান্ট দল। তিনি ১৫ দিন প্রশিক্ষণ নিয়েছেন।

মনীশ শর্মা পরিচালিত এই ছবির অন্যতম বড় চমক বলিউড তারকা এমরান হাশমি। এই ছবিতে তাঁকে মূল খলনায়কের ভূমিকায় দেখা যাবে। দীর্ঘদিন পর এমরান ফের ধূসর চরিত্রে আসতে যাচ্ছেন। যশরাজ ফিল্মস ‘টাইগার থ্রি’ ছবির খলনায়কের চরিত্রের জন্য এক ব্যতিক্রমী অভিনেতার খোঁজ করছিল। ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিতে সাজ্জাদ ডেলাফ্রুজকে ভিলেনের চরিত্রে এনে চমক দিয়েছিল প্রযোজনা প্রতিষ্ঠানটি। যশরাজের মতে ‘টাইগার থ্রি’র ভিলেনের চরিত্রে এমরান একদম জুতসই।

 

শোনা যাচ্ছে, শাহরুখ খানের ‘পাঠান’ ছবির সঙ্গে ‘টাইগার থ্রি’ ছবির যুক্ততা আছে। ‘পাঠান’ ছবির শেষের রেশ ধরে ‘টাইগার থ্রি’ ছবির শুরুটা দেখানো হবে। তাই ‘পাঠান’-এর ক্লাইমেক্সে সালমানকেও কিছু দৃশ্যে দেখা যাবে।

জানা গেছে, ‘টাইগার’ সিরিজের তৃতীয় এই ছবির শিডিউল আট মাসব্যাপী করা হয়েছ। বিভিন্ন দেশ ঘুরে এই ছবির শুটিং হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে শুটিং শিডিউলে কিছু বদল আসতে পারে। যশরাজ ফিল্মসের এই ছবি বেশ খরচ করে বানানো হবে। ভিএফএক্স এবং অ্যাকশন দৃশ্য তৈরিতে বিপুল পরিমাণে অর্থ খরচের পরিকল্পনা করা হচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান থেকে

‘এক থা টাইগার’ আর ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবি দুটি বক্স অফিসে দারুণ সফলতা পেয়েছিল। তাই ‘টাইগার থ্রি’ ছবিটি নিয়ে সিনেমাপ্রেমীদের প্রত্যাশা তুঙ্গে। নির্মাতা সেই প্রত্যাশা পূরণ করতে মরিয়া। এ কারণে ছবি তৈরিতে কোনো ধরনের ছাড় দিতে নারাজ পরিচালক। বলিউডে গুঞ্জন, আগামী বছর ঈদে ভাইজান তাঁর ভক্তদের ‘টাইগার থ্রি’ উপহার দেবেন।

 

 

 

  • 22
    Shares