618 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

তরুণীর লাশ কবর থেকে তুলে নিল মিয়ানমার জান্তা

তরুণীর লাশ কবর থেকে তুলে নিল মিয়ানমার জান্তা

আন্তর্জতিক ডেস্কঃ মিয়ানমারে চলমান অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে নিরাপত্তা বাহিনীর গুলিতে গত বুধবার চীনা বংশোদ্ভূত কায়ল সিন (১৯) নামে এক তরুণীর মৃত্যু হয়। ওই তরুণীর লাশ সমাহিত করার একদিন পর গতকাল শুক্রবার বিকেলে কবর থেকে তার মরদেহ তুলে নিয়ে যায় মিয়ানমারের নিরাপত্তা বাহিনী।

মিয়ানমারের সংবাদমাধ্যম ইরাওয়াদি জানায়, ওই তরুণীকে আয়ে ইয়াইক নেইন নামক কবরস্থানে সমাহিত করা হয়েছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গত বুধবার মান্দালয়ে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হলে ওই তরুণীর মাথায় গুলি লাগে। তখন পূর্বঘোষণা ছাড়াই সত্যিকারের গোলাবারুদ ব্যবহার করেছিল পুলিশ।

তারা আরও জানান, গতকাল শুক্রবার বিকেল ৩টার দিকে সৈন্যরা ট্রাক নিয়ে কবরস্থানে উপস্থিত হন। এরপর প্রবেশপথ বন্ধ করে দেন। তারা সেখানকার কর্মীদের বন্দুকের মুখে আটকে রেখে তারুণীর লাশ তুলে নিয়ে যান।

এর আগে গতকাল সকালে দেশটির রাষ্ট্র পরিচালিত সংবাদপত্রগুলো জানিয়েছিল, নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই নারীর মারা যাওয়ার সম্ভাবনা নেই। প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে, সত্যি যদি তার মাথায় আসল গুলি লাগত তবে তার চেহারা ক্ষত-বিক্ষত হয়ে যেত।

এ সংবাদ প্রকাশের পরই দেশটির সেনাবাহিনী ওই নারীর লাশ নিয়ে যায়। আইন প্রয়োগকারী সংস্থা ওই নারীর মৃত্যুর মূল কারণ অনুসন্ধান করবেন বলে জানানো হয়েছে।

[Sassy_Social_Share total_shares="ON"]