566 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

তিন দিনের রাষ্ট্রীয় শোক আর্জেন্টিনায়।

ম্যারাডোনার মরদেহ প্রেসিডেন্ট কার্যালয়ে, শ্রদ্ধা জানাতে রাখা হবে ৩ দিন বুয়েনস আইরেসে অবস্থিত প্রেসিডেন্টের কার্যালয়ে রাখা হয়েছে ম্যারাডোনার মরদেহ। ছবি: সংগৃহীত।

অনলাইন ডেস্কঃ

আর্জেন্টিনায় নিজ বাড়িতে গতকাল বুধবার হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান ম্যারাডোনা।ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে শোকে মুহ্যমান আর্জেন্টিনা। দেশটিতে ইতিমধ্যে তিন দিনের রাষ্ট্রীয় শোক শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

বুয়েনস আইরেসে অবস্থিত প্রেসিডেন্টের কার্যালয় কাসা রোসাদায় নেওয়া হয়েছে ফুটবল ঈশ্বরের মরদেহ। আজ বৃহস্পতিবার থেকে তিন দিনের জন্য রাখা হবে। এই তিন দিন সেখানেই ফুটবল জাদুকরকে শ্রদ্ধা জানাবে  ফুটবলপ্রেমীরা।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম বুয়েনস আইরেস টাইমস-এর এক প্রতিবেদনে আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) এ খবর জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, কাসা রোসাদায় ম্যারাডোনার মরদেহ রাখার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ ছাড়া করোনাভাইরাস মহামারি শুরুর পর থেকে ব্যবহার না করা ভবনের বিভিন্ন জিনিসপত্র বের করে নিয়ে আসা হয়েছে। এর আগে গতকাল বুধবার সন্ধ্যায় বুয়েনস আইরেসের তিগ্রেতে অবস্থিত নিজ বাসভবন থেকে ময়নাতদন্তের জন্য সান ফার্নান্দোর একটি মর্গে নিয়ে যাওয়া হয় ম্যারাডোনার মরদেহ।

১৯৮৬ বিশ্বকাপে আর্জেন্টিনাকে প্রায় একাই জেতান ম্যারাডোনা। অমরত্বের পথে তাঁর পা পড়ে সেই বিশ্বকাপেই। ইতালিয়ান ক্লাব নাপোলিকেও সাফল্যের চূড়ায় নিয়েছিলেন ম্যারাডোনা। নাপোলিকে দুবার সিরি ‘আ’ ও উয়েফা কাপ জিতিয়েছেন আর্জেন্টাইন ‘ফুটবল ঈশ্বর’। ক্লাবের বাইরে আছে তাঁর ভাস্কর্যও।

পথিকনিউজ/অনামিকা

[Sassy_Social_Share total_shares="ON"]