350 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

নওগাঁর আত্রাইয়ে বিকাশের প্রতারকচক্রের ফাঁদে স্কুল শিক্ষক 

নওগাঁ প্রতিনিধি : ‘আপনার বিকাশ একাউন্ট আপডেট করতে হবে, না হলে একাউন্ট বন্ধ হয়ে যাবে। আপনার পিন নম্বর বলুন’— বিনীত কণ্ঠে  ফোন আসে নওগাঁর আত্রাইয়ের বিয়াম স্কুলের শিক্ষক মো.আশফাক  কাছে। সরল মনে পিন নম্বরটি দিতেই সেকেন্ডের মধ্যে সেই তথ্য চলে যায় প্রতারক চক্রের কাছে। মুহূর্তেই  থাকা প্রতারকচক্রের সদস্যরা ওই শিক্ষকের একাউন্ট থেকে সব টাকা হাতিয়ে নেয়। মাঝখানে সময় লেগেছে কেবল ৩০ সেকেন্ড।
৬ মে বৃহস্পতিবার সন্ধ্যায় এমন প্রতারণার শিকার আশফাক নামে এক স্কুল শিক্ষক তিনি উপজেলার দমদমা গ্রামের বাসিন্দা।
প্রতারণা করে বিকাশ একাউন্টে থাকা টাকা হাতিয়ে নেওয়ার এমন চক্র বর্তমানে দেশের আনাচে কানাচে।  যারা দেশের বিভিন্ন স্থানে বিকাশ একাউন্টধারীদের কাছে ফোন করে কোন নির্দিষ্ট স্থানে বসে। আর ফোনে প্রতারণা সফল হলে সেই টাকা ক্যাশআউট করে ভাগ বাটোয়ারা করে নেই প্রতারক চক্রের সদস্যরা। এই চক্রটি ভুয়া ও অন্যের এনআইডি দিয়ে বিকাশ অ্যাকাউন্ট খুলে মাত্র ৩০ সেকেন্ডে অন্যের অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নিতে পারদর্শী।
জানা গেছে,এলাকার স্থানীয় বাজারে মা বাবার দোয়া টেলিকমে এসে তার নিজের ফোন নম্বর বিকাশ একাউন্টে ১৬৫০০ এবং ৬০০০ টাকা নেয় পরে ৩০ সেকেন্ডের মধ্যে ঐ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র।
 ভুক্তভোগী সেই স্কুল শিক্ষক  জানিয়েছেন, বিকাশের প্রধান কার্যালয় থেকে ফোন করা হচ্ছে— এমন কথা বলে তার কাছে একটি ফোন আসে। অপরপ্রান্তের ব্যক্তি আশফাককে বলেন, ‘আপনার বিকাশ একাউন্ট আপডেট করতে হবে, না হলে একাউন্ট বন্ধ হয়ে যাবে। আপনার পিন নম্বর বলুন।’ সরল মনে তার ছয় সংখ্যার পিন নম্বরটি দেন। এর মাত্র ৩০ সেকেন্ডের মধ্যে তার একাউন্ট থেকে সব টাকা হাতিয়ে নেওয়া হয়।
[Sassy_Social_Share total_shares="ON"]