670 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

পলাশে উদ্দীপ্ত তারুণ্য’র কর্মহীন মানুষের জন্য ১ টাকায় ঈদ বাজার

মোঃ ফারদিন হাসান দিপ্ত: ‘‘আমাদের কাছে একটি হাসি মানে একটি সুন্দর পৃথিবী’’এই স্লোগানকে সামনে রেখে নরসিংদীর পলাশে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায়-হতদরিদ্র মানুষের জন্য এক টাকায় ঈদ বাজারের আয়োজন করে স্কুল-কলেজে পড়ূয়া একঝাঁক তরুণ শিক্ষার্থীরা।
আজ মঙ্গলবার (১১ মে) সাড়ে তিনটায় উদ্দীপ্ত তারুণ্য নামক একটি সামাজিক সংগঠনের ব্যানারে পলাশ থানা সদর মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে এক টাকায় ঈদ বাজারের এই কার্যক্রম উদ্বোধন করেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার ও পলাশ থানা সদর উচ্চ মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরুন চন্দ্র দাস প্রমুখ।
করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেয়ার লক্ষ্যে এক টাকায় ঈদ বাজারের এই আয়োজন করে সংগঠনটি। ১দিনের জন্য এ বাজারে এক টাকার বিনিময়ে ২৫০ জন মানুষকে এক কেজি পোলাওর চাল, এক কেজি তেল, এক কেজি পেঁয়াজ, আলু, সেমাই, চিনি, নুডুলস, দুধ ও সবজিসহ ১১ টি নিত্য প্রয়োজনীয় পণ্য দেয়া হয়।
ঈদকে সামনে রেখে ব্যতিক্রম এই উদ্যোগের ব্যাপারে জানতে চাইলে উদ্দীপ্ত তারুণ্য সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম শান্ত বলেন,
বাজার করতে আসা মানুষের মধ্যে থেকে একজনেকে ১ টাকার বাজার এর অনুভূতি জানতে চাইলে বলেন,
সংগঠনটি গঠন করার পর থেকেই সমাজের অসহায় মানুষের কল্যাণে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছি। বিশেষ করে এই করোনা মহামারীতে এই সংগঠনের ভূমিকা ছিল অতুলনীয়। তারই ধারাবাহিকতায় ঈদকে সামনে রেখে সমাজের অসহায়-কর্মহীন মানুষের মুখে হাসি ফোটাতে ও তাদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে এক টাকায় ঈদ বাজারের আয়োজন করা হয়।
[Sassy_Social_Share total_shares="ON"]