212 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

প্রাণ নাশের ভয়ে আতংকে মৌলভীবাজার ও সিলেট বারের সদস্য আইনজীবী জুনাকি জুই

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরীঃ সিলেট জেলা আইনজীবি সমিতির নিয়মিত সদস্য এডভোকেট জুনাকি জুই এর নামীয় সাইনবোর্ড আগুনে জ্বালিয়ে দিয়ে তাকে প্রান নাশের হুমকি ও তার নিকট চাদা দাবির অভিযোগ করেছেন এডভোকেট জুনাকি জুই ।

জানা যায়, রাজনগর থানার ভেড়িগাও গামের বাসিন্দা এডভোকেট জুনাকি জুই। জুনাকিসহ তারা ৩ বোন তাদের কোন ভাই নেই।

 

 

তিনি সিলেট জেলা আইনজীবি এবং মৌলভীবাজার জেলা আইনজীবি সমিতির সদস্য। জুনাকি সিলেটে বসবাস করার কারনে তার বাড়ীর সামনে রাস্তার পাশে আইনজীবী সংবলিত সাইনবোর্ড টি জানুযারী-২০২১ মাসে লাগানোর ১ সপ্তাহ পর রাজনগর থানার একই গ্রামের বাসিন্দা (১) দিলু, (২) মসুদ (৩)নিশাল নামক ব্যাক্তিগন আগুন লাগিয়ে সাইনবোর্ডটি জ্বালিয়ে দেয় এবং সাইনবোর্ডটি উপড়ে ফেলে দিয়ে সাথে নিয়ে যায়।

এডভোকেট জুনাকি জুই জানান, আমাদের কোন ভাই না থাকার কারনে বিভিন্ন দিন ধরে দিলু গং আমাদের সম্পত্তি আত্বসাত করার পায়তারায় লিপ্ত আছে। তারা আমাকে বলে আমি যদি আমার নামীয় সোইনবোর্ড বাড়ির পাশে রাখতে চাই তাহলে তাদেরকে মোটা অংকের চাদা দিয়ে রাখতে হবে, আর আমি যদি টাকা না দিতে পারি তাহলে আমি ও আমার পরিবারের ক্ষতিসাধন করবে বলে প্রাননাশের হুমকি দেয়।

পরবর্তীতে এডভোকেট জুনাকি জুই বিবাদী (১) দিলু, (২) মসুদ (৩)নিশাল এর বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালত, মৌলভীবাজারে দঃবি ৩৮৫/৪৩৮/৫০০/৫০৬(২) ধারায় সি.আর ৯৪/২১ (রাজনগর) নং একটি মামলা দায়ের করেন।

উক্ত মামলায় আদালত কর্তৃক বিগত ২৭/৬/২০২১ ইং তারিখে পিবিআই তদন্তের আদেশ হলে মৌলভীবাজারের পিবিআই বিগত ১৪/০৭/২০২১ইং তারিখে জুনাকি সিলেটে অবস্থানরত অবস্থায় তদন্তে যায়। পরবর্তীতে, পিবিআই তদন্তের ১ দিন পর ১৬/০৭/২০২১ ইং রাতের বেলায় পুন মেরামত অবস্থায় জুনাকির নামীয় আইনজীবি সাইন বোর্ডটি পুনরায় তুলে নিয়ে যায় বিবাদীগন এবং মামলা প্রত্যাহার করার জন্য জুনাকি ও তার পরিবারকে প্রান নাশের হুমকি প্রদর্শন করে।

এডভোকেট জুনাকি জুই আরো জানান, তিনি বর্তমানে তার পরিবারকে নিয়ে বিবাদীদের ভয়ে অত্যান্ত ভয়ভীতির মধ্য বসবাস করছেন, যে কোন সময় বিবাদীগন তার জীবন ও সম্পদের ক্ষতিসাধন করতে পারে। তিনি আইনজীবি হিসেবে বিবাদীগনের বিরুদ্ধে প্রয়োজনীয় জোড়ালো ব্যবস্থা গ্রহন করার জন্য প্রশাসন ও আইনজীবি সমাজের নিকট জোর দাবি জানিয়েছেন।

এডভোকেট জুনাকি জুই আক্ষেপ করে বলেন, আমি আইনজীবি হয়ে যদি প্রান নাশের ও আমার সম্পদ আত্বসাতের ভয়ে থাকি তাহলে সমাজের সাধারন মানুষ কতটা নিরাপত্তাহীনতায় ভোগছে তা সহজে প্রতিয়মান। আমি বিবাদীদের অন্যায় ও বেআইনী কাজের বিচার চাই।

পথিক নিউজ/এমএইচ