270 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ফের সাতছড়ি উদ্যান থেকে বিপুল অস্ত্র উদ্ধার

পথিক রিপোর্ট: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানের গহীন অরণ্য থেকে আবারো বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করেছে। আজ শুক্রবার দিবাগত রাতে ওই স্থানে অভিযান চালিয়ে ৩টি পিস্তল, ১৯ রাউন্ড পিস্তলের গুলি এবং ৯টি একনলা বন্দুক উদ্ধার করা হয় বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবি-৫৫ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সামিউন্নবী চৌধুরী। তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১ আগস্ট সাতছড়িতে থেকে অভিযানে নামে বিজিবি। পরে আজ শুক্রবার গহীন অরণ্য থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

এর আগে ২০১৪ সালের জুন, সেপ্টেম্বর ও অক্টোবর মাসে সাতছড়ি জাতীয় উদ্যানের গহীন অরণ্যে অন্তত চার দফা অভিযান চালায় র্যা ব। ওই সব অভিযানে মেশিনগান, বিমান বিধ্বংসী বুলেট, রকেট লঞ্চার, রকেট চার্জার, ট্যাংক বিধ্বংসী রকেট ও গোলাসহ বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। এসব ঘটনায় পৃথক ৬টি মামলাও করা হয়।

এ ছাড়া ২০১৮ সালের ২ ফেব্রুয়ারি পঞ্চম দফায় সাতছড়িতে অভিযান পরিচালনা করা হয়। এতে ১০টি উচ্চ ক্ষমতাসম্পন্ন ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট উদ্ধার হয়। আর সর্বশেষ ২০১৯ সালের ২৪ নভেম্বর ষষ্ঠ দফায় সাতছড়ি জাতীয় উদ্যানে আবারো অভিযান চালানো হয়। ওই ১৩টি রকেট লঞ্চারের শেলসহ বেশকিছু বিস্ফোরক উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।

এইচ.কে.জে

 

[Sassy_Social_Share total_shares="ON"]