1791 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বাংলাদেশ ইনফরমেশন টেকনোলজি টিম (bitt) এর নতুন কমিটি গঠন

পথিক রিপোর্ট: তথ্য প্রযুক্তির নির্ভর সামজিক সংগঠন বাংলাদেশ ইনফরমেশন টেকনোলজি টিম (bitt) এর ২০২০-২০২২ এর নতুন কমিটি গঠন করা হয়েছে।

গত ২৩ অক্টোর 2020 কনর্কড এম্পরিয়াম,ঢাকায় অস্থায়ী কার্যালয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা লিটন হোসাইন জিহাদ এর সঞ্চালনায় তথ্য প্রযুক্তির সম্ভাবনা ও আমাদের করনীয় বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে কবি ও সাংবাদিক সৌমিত্র দেব কে প্রেসিডিন্টে করে তিন বছর মেয়াদী বিটের কমিটি গঠন করা হয়।

বিটের সিনিয়র ভাই প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন পথিকটিভির চেয়ারম্যান রাবেয়া জাহান তিন্নি,ভাইস প্রেসিডেন্ট (এডমিন)নিবার্চিত হলেন লিটন হোসাইন জিহাদ,ভাইস প্রেসিডেন্ট (ফিন্যান্স)নির্বাচিত হয়েছেন আনহার সমশেদ ।

বিটের কার্যক্রমকে সারা বাংলাদেশে ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে পরিচালক হিসেবে দায়িত্ব প্রাপ্ত হলেন,জাহাঙ্গির খান পলাশ,শেখ মোহাম্মদ রানা,এম এ মান্নান ভুইয়া,তোফা আকবার ও শাখাওয়াত হোসাইন শাহিন।

উল্লেখ্য যে,২০০৯ সালে প্রতিষ্ঠিতি হয় আইসিটি নির্ভর সামাজিক সংগঠন“বাংলাদেশ ইনফরমেশন টেকনোলজি টিম (বিট) যাত্রা শুরু করে ব্রাহ্মণবাড়িয়া জেলায়। ব্রাহ্মণবাড়িয়েকে তথ্য প্রযুক্তিতে এগিয়ে নিতে স্কুল কলেজ এ বিভিন্ন ইভেন্টের আয়োজন করেছে বিট  এবং শতাধিক যুবক যুবতীকে প্রযুক্তিতে দক্ষ হিসেবে তৈরি করেছে সংগঠনটি।২০০ শত এর অধিক সদস্য নিয়ে বিট এখন জাতীয় সংগঠনে রুপান্তিরিত হলো।

বিটের প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে কবি সৌমিত্র দেব বলেন,বিট এখন থেকে কোন জেলা ভিত্তিক সংগঠন নয়,বাংলাদেশ সরকারের ডিজিটাল কার্যক্রমের সহযোগী হয়ে এখন থেকে সারা বাংলাদেশে, আইসিটিতে দক্ষ জনবল তৈরিতে কাজ করে যাবে বিট।

বঙ্গবন্ধুর আদর্শ লালন করে মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে এক ঝাক তরুন তরনীদের নিয়ে আমাদের কার্যক্রম হবে দেশ ও দশের মঙ্গলে।

 

[Sassy_Social_Share total_shares="ON"]