275 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

বিদেশী বিপুল মাদক উদ্ধার সহ গ্রেপ্তার- ৬ লাকসামে মাদক বিরোধী অভিযানে কঠোর থানা পুলিশ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

মশিউর রহমান সেলিম, লাকসাম দেশব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানের অংশ হিসাবে বৃহস্পতিবার
দিনব্যাপী কুমিল্লার লাকসাম পৌরশহরের পশ্চিমগাঁও সাহাপাড়া সহ পৃথক দু’টি বিশেষ অভিযানে বিপুল পরিমান বিদেশী মাদক উদ্ধারসহ ৬ জনকে গ্রেপ্তার, ২টি মটর সাইকেল ও ২টি মোবাইল উদ্ধার করেছে। তবে মাদক বিরোধী অভিযানে কঠোর থানা পুলিশ।

লাকসাম থানা পুলিশের একটি ঘনিষ্ট সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে একটি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে লাকসাম পৌরশহরের বিভিন্ন এলাকায় লাকসাম-মনোহরগঞ্জ সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃমুহিতুল ইসলামের নেতৃত্বে এবং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত মোঃ তোফাজ্জল হোসেনের পরিচালনায় দিনব্যাপী মাদক বিরোধী বিশেষ অভিযানে অবশেষে সন্ধ্যার একটু আগে পৌরশহরের পশ্চিমগাঁও সাহা পাড়া এলাকার জীবন সাহার বাড়ী ও ভজন শীল রবির ভাড়াটিয়া একটি বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমান বিদেশী মাদক সিগনেসার, রয়েলষ্টেইগ, রয়েল গ্রীন হুসকি, কিং ফিসার বিয়ার ও গাঁজা সহ ওই এলাকার বাবুল সাহার পুত্র শিমুল সাহা, উত্তম গোস্বামীর পুত্র উৎপল গোস্বামী, চিত্ত দেবনাথের পুত্র সবুজ দেবনাথ ও ইউছুফ আলীর পুত্র রাসেল কে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

অপর দিকে আরেক পুলিশী অভিযানে পৌরশহরের গাজীমুড়া গ্রামের জাকির হোসেন বাবুলের পুত্র রিয়াজ হোসেন ও আবুল হোসেনের পুত্র সাজ্জাত হোসেন অনিকে বিপুল পরিমান ইয়াবাসহ গ্রেপ্তার করেছে। এছাড়া ওই অভিযানে ২টি মটর সাইকেল ও ২টি মোবাইল জব্দ করা হয়েছে। ওই অভিযানের সমন্বয়কারী লাকসাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তোফাজ্জল হোসেন
এ প্রতিনিধির নানাহ প্রশ্নের জবাবে বলেন, মাদক ব্যবসায়ীরা যতবড় শক্তিশালী হউক না কেন তাদের কোন ছাড় নেই। অপরাপর পলাতক ব্যাক্তিরা দেশের যে কোন স্থানে পালিয়ে থাকনা কেন সেখান থেকে তাদের খুঁজে বের করে আনা হবে।

আমরা পুলিশ কারো প্রতিপক্ষ নয়, ভালো কাজ করলে পুলিশ অবশ্যই তাদের সহযোগিতা করবে তবে অপরাধের সাথে জড়ালে আইনের আওতায় তাদের শাস্তিতো পেতেই হবে এটাই স্বাভাবিক। লাকসামে মাদক ব্যবসায়ীরা থাকবে অথবা আমরা পুলিশরা থাকবো।  এ অঞ্চলে মাদক আর অপরাধকে জিরো টলারেন্স।

স্থানীয় লোকজন জানায়, ওই পাড়ার বাসিন্দা টুটুল সাহা, জসিম, রুবেল, শিমুল সাহা, উৎপল গোস্বামী, সুজন সাহা, সবুজ দেবনাথ, রাসেল মিয়া , অপু সুত্রধর, মিঠুন সূত্রধর, রাজু সাহা,জয় সাহা, জীবন সাহা,বিপ্লব সূত্রধর ও ভজন শীল রবিসহ একাধিক মাদক সেন্ডিকেট সদস্য এ অবৈধ মাদক ব্যবসা চালিয়ে আসছে এ অঞ্চলে তাদের নানাহ অপকর্মে এ এলাকার সংখ্যা লঘু সম্প্রদায়ের লোকজনসহ অন্যান্য ধর্মীয় বহিরাগত বাসিন্দারা জিম্মি হয়ে পড়েছে।

তাদের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করার সাহস কারো নেই। তবে লাকসাম থানা পুলিশের এ মাদক বিরোধী অভিযানে এলাকার শান্তি শৃঙ্খলা, জানমাল নিরাপত্তায় কিছুটা হলেও এলাকার জনমনে শান্তি ফিরে আসবে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মুনসুর আহমেদ মুন্সী জানায়, পৌরশহরের ৫নং ওয়ার্ড মাদক ও অপরাধ মুক্ত ঘোষনা করার দাবী এলাকাবাসীর দীর্ঘদিনের। এ ওয়ার্ডে মাদকসহ অপরাধ

সংক্রান্ত কোন কর্মকান্ডে জড়িতদের কোন স্থান নেই। লাকসাম থানা পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে বিপুল পরিমান মাদকসহ ৬ ব্যবসায়ীকে গ্রেপ্তার করায় ৫নং ওয়ার্ডবাসীর পক্ষ থেকে সাধুবাদ জানাচ্ছি।

এ ব্যাপারে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিন জানায়, বৃহস্পতিবার দিনব্যাপী মাদক বিরোধী বিশেষ অভিযানে বিপুল পরিমান বিদেশী মাদকসহ ৬ জনকে গ্রেপ্তার করে বিজ্ঞ আদালতে প্রেরন এবং অভিযুক্তদের বিরুদ্ধে মাদক আইনে পৃথক পৃথক
দু’টি মামলা নেয়া হয়েছে। এছাড়া অপরাপর আসামীদের গ্রেপ্তারে নানামুখি অভিযান  অব্যাহত রয়েছে।