বিশ্বকাপ জেতানোর পরেই শুনলেন বাবার মৃত্যু সংবাদ

লেখক: Md Emon
প্রকাশ: ৭ মাস আগে

অনলাইন ডেক্স রিপোট

আধঘণ্টার মধ্যেই যেন জীবনের চিত্রটা পালটে গেল ওলগা কারমোনার। প্রথমবারের মত নারীদের বিশ্বকাপের ফাইনালে উঠেছিল স্পেন। তিনি সেই ফাইনালে অধিনায়কের ভূমিকায়। ম্যাচের ২৯ মিনিটে গোলও করেছেন। এতটুক পর্যন্ত ঘটনাই স্মরণীয় হয়ে থাকতে পারতো এই নারী ফুটবলারের জন্য। 

কিন্তু স্প্যানিশ অধিনায়কের জীবনের গল্পে রোববারের রাতটা শেষ পর্যন্ত মোড় নিলো ট্র্যাজেডিতে, বিশ্বকাপ জেতানোর খানিক পরেই জানলেন তার বাবা আর পৃথিবীতে নেই। স্পেন ফাইনালে মাঠে নামার আগেই পৃথিবীর মায়া ত্যাগ করেন ওলগা কারমোনার বাবা। শেষবারের মতো মেয়ের উদ্দেশে দেওয়া বার্তায় জানিয়ে গিয়েছেন, মেয়ের জন্য গর্বিত তিনি।  

যদিও খেলায় প্রভাব পড়ার আশঙ্কায় পুরো দলের কাছে গোপন রাখা হয় সে খবর। অবশ্য মাঠে নিজের কাজটা ঠিকঠাকই করেছেন ওলগা। একমাত্র গোল করে দলকে জিতিয়েছেন। আর তারপরেই তাকে দেওয়া হয় বাবার মৃত্যুর সংবাদ। ওলগা কারমোনার বাবার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন স্পেনের ফুটবল ফেডারেশন, ‘এমন গভীর কষ্টের সময়ে ওলগা এবং তার পরিবারের জন্য আমাদের আন্তরিক আলিঙ্গন রইলো। আমরা তোমাকে ভালোবাসি ওলগা, তুমি স্প্যানিশ ফুটবলে ইতিহাসের অংশ।’  

অবাক করা বিষয়, ম্যাচের ২৯তম মিনিটে একমাত্র গোলের পর নিজের জার্সি উঁচিয়ে ‘merchi’ শব্দটি দেখান ওলগা। নিজের প্রিয় বন্ধুর সদ্যপ্রয়াত মাকে উৎসর্গ করেছিলেন বিশ্বকাপ ফাইনালের গোল। অথচ, ম্যাচ শেষে তাকে শুনতে হয়েছে নিজের বাবার মৃত্যু সংবাদ।পরে টুইটারে নিজের পোস্টে ওলগা জানিয়েছেন ‘কোনকিছু না জেনেই খেলা শুরুর আগে আমি আমার স্টার (বিশ্বকাপ জয়ের চিহ্ন) পেয়ে গিয়েছিলাম। বাবার প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন সেই টুইটে, ‘আমি জানি তুমি আমাকে অনন্য কিছু অর্জনের শক্তি দিয়েছ। আমি জানি তুমি আজ রাতে আমায় দেখছিলেন আর তুমি আমাকে নিয়ে গর্বিত। শান্তিতে ঘুমাও বাবা।’ পরে টুইটারে নিজের পোস্টে ওলগা জানিয়েছেন ‘কোনকিছু না জেনেই খেলা শুরুর আগে আমি আমার স্টার (বিশ্বকাপ জয়ের চিহ্ন) পেয়ে গিয়েছিলাম। বাবার প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছেন সেই টুইটে, ‘আমি জানি তুমি আমাকে অনন্য কিছু অর্জনের শক্তি দিয়েছ। আমি জানি তুমি আজ রাতে আমায় দেখছিলেন আর তুমি আমাকে নিয়ে গর্বিত। শান্তিতে ঘুমাও বাবা।’ ২৩ বছর বয়েসী এই ডিফেন্ডারের বাবার মৃত্যুতে শোক জানিয়েছে তার ক্লাব রিয়াল মাদ্রিদও। ওলগা, তার পরিবার এবং বন্ধুদের জন্য ‘ভালোবাসা এবং সমবেদনা’ জানিয়েছে ক্লাবটি। 

মো:ইমন/ পথিক নিউজ