224 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্যাটিংয়ে কলকাতা, আজও জায়গা হয়নি সাকিবের

  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    8
    Shares

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩৮তম ম্যাচে আজ রোববার (২৬ সেপ্টেম্বর) মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা। এ ম্যাচেও কেকেআরের একাদশে জায়গা হয়নি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের।

৯ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ধোনির চেন্নাই। আজ জিতলে শীর্ষে উঠে যাবে তারা। অন্যদিকে, অন্যদিকে সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে কলকাতা। তার জিতলে এগোবে এক ধাপ। অর্থাৎ তিনে চলে আসবে।

আইপিএলের প্রথম পর্বে কলকাতা নাইট রাইডার্স মোটেও ভাল ছন্দে ছিল না। কিন্তু দ্বিতীয় পর্বে তারা দুর্দান্ত ছন্দে রয়েছে। এরই মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মতো শক্তিশালী দলকে হারিয়ে দিয়েছে শাহরুখ খানের দল। চেন্নাইও এই পর্বে দু’টি ম্যাচই জিতেছে। খাতায় কলমে ধোনির দল এগিয়ে থাকলেও, আবুধাবিতে কলকাতাও চমকে দেওয়ার জন্য তৈরি হয়ে আছে।

কলকাতার একাদশে পরিবর্তন না থাকলেও চেন্নাইয়ের একাদশে এসেছে একটি পরিবর্তন। অভিজ্ঞ পেস বোলিং অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর জায়গায় সুযোগ পেয়েছেন তরুণ বাঁহাতি পেস বোলিং অলরাউন্ডার স্যাম কুরান।

আজকের ম্যাচের আগে দ্বিতীয় পর্বের গত দুই ম্যাচেও একাদশের বাইরে রাখা হয়েছিল বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। তার জায়গায় নিজের অবস্থান মোটামুটি পাকাপোক্ত করেছেন ক্যারিবীয় অলরাউন্ডার সুনীল নারিন। গত ম্যাচে ম্যাচসেরাও হয়েছেন এই ক্যারিবিয়ান। যদিও কলকাতার আগের ম্যাচে খুব একটা সফল ছিলেন না নারিন।

করোনার কারণে টুর্নামেন্ট স্থগিত হওয়ার আগে এবারের আইপিএলে তিন ম্যাচ খেলে ব্যাট হাতে ৩৮ রান ও বল হাতে দুই উইকেট নিয়েছিলেন সাকিব। 

এর আগে কলকাতার হয়ে ২০১২ ও ২০১৪ সালে দুটি আইপিএল শিরোপা জিতেছেন সাকিব।  ২০১৮ সালে সাকিবকে ছেড়ে দেওয়ায় সমর্থকরা নাইট রাইডার্স কর্তৃপক্ষের সমালোচনায় মুখর হয়েছিল। মাঝে দুই মৌসুম সানরাইজ হায়দ্রাবাদে কাটালেও এ বছর কেকেআর ৩.২ কোটি রুপিতে সাকিবকে পুনরায় নিলামে কিনে নেয়। এই দলের হয়েই তিনি টানা সাত বছর খেলেছিলেন।

চেন্নাই একাদশ
রুতুরাজ গাইকোয়ার্ড, ফ্যাফ ডু প্লেসি, মঈন আলী, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক ও অধিনায়ক), স্যাম কারেন, শার্দুল ঠাকুর ও জশ হ্যাজলউড।

কলকাতা একাদশ
ভেঙ্কটেস আয়ার, শুভমান গিল, রাহুল ত্রিপাটি, নিতিশ রানা, ইয়ন মরগ্যান (অধিনায়ক), দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, লকি ফার্গুসন, ভরুন চক্রবর্তী ও প্রসিধ কৃষ্ণা
  • 8
    Shares