720 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ায় গণমুখী ও জনবান্ধব পুলিশি সেবা নিশ্চিত করতে বিট পুলিশিং

পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ চালু করেছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সার্বক্ষনিক যোগাযোগ রাখবে। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। সেক্ষেত্রে বিট পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

পুলিশ-জনতা সম্পর্ক উন্নয়নে জন্য, প্রতিটি নাগরিকের পুলিশি সেবা নিশ্চয়তা প্রদানের নিমিত্তে, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে প্রত্যন্ত অঞ্চলেও পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) এর আদেশ অনুযায়ী ব্রাহ্মণবাড়িয়া জেলার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমানের নির্দেশনায় ২৪ জুলাই    ব্রাহ্মণবাড়িয়া সদর পৌরসভার বিট নং-০৪ এর প্রধান সমন্বয়কারী এস.আই (নিঃ) মোঃ শরীফুল ইসলাম বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করেন। এসময় স্থানীয় জনপ্রতিনিধি সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এসময় বিটের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা বলেন, তার এলাকার প্রত্যেক নাগরিকের সুখ-দুঃখের খোঁজ নেবেন। বিপদে ও প্রয়োজনে মানুষের পাশে দাঁড়াবেন। স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত এই সভায় বিট পুলিশিং অফিসার  বিটে বসবাসকারী সুনাগরিকগণকে মাদক, ইভটিজিং, জঙ্গী, দাঙ্গা, বাল্য বিবাহ সহ বিভিন্ন সামাজিক অপরাধ রোধে পুলিশকে সর্বোচ্চ সহযোগিতা করার জন্য আহবান করেন।

প্রেস বিজ্ঞপ্তি

[Sassy_Social_Share total_shares="ON"]