364 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব : পালিয়ে থাকা হেফাজত নেতা ফেনীতে গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়ায় তিনদিন ব্যাপী তাণ্ডবের ঘটনায় অভিযুক্ত হেফাজত নেতাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় এবার পালিয়ে থাকা হেফাজত ইসলামের নেতা মাওলানা গাজী ইয়াকুব উসমানীকে (৪৪) গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে ফেনী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ইয়াকুব উসমানী হেফাজত ইসলাম কেন্দ্রীয় কমিটির সাবেক সহকারী প্রচার সম্পাদক ও জমিয়তে উলামায়ে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাংগঠনিক সম্পাদক।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. রইছ উদ্দিন ওই হেফাজত নেতাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। এই নেতাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।

এদিকে, বাংলাদেশ খেলাফত মজলিস জেলার সরাইল উপজেলার শাখার সভাপতি মো. আবু তাহেরসহ আরও ৫ জনকে গত ২৪ ঘণ্টার ভেতরে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত অভিযানে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশের বিশেষ শাখা থেকে জানানো হয়েছে।

 

সূত্র জানায়, সরকার পদের সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ হিসেবে গত ২৭ মার্চ আবু তাহের মাদ্রাসা শিক্ষক ও ছাত্রদের নিয়ে সরাইলের অরুয়াইল পুলিশ ক্যাম্পে আক্রমণ করে তাণ্ডবলীলা চালায়। গ্রেপ্তারের পর বিষয়টি তিনি পুলিশের কাছে স্বীকার করেছেন।

উল্লেখ্য, গত ২৬ থেকে ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়া, আশুগঞ্জ ও সরাইলে তাণ্ডব চালায় হেফাজত ইসলাম। এ ঘটনায় মোট ৫৬টি মামলা হলে বৃহস্পতিবার বিকেল নাগাদ পুলিশ ৪৪০ জনকে গ্রেপ্তার করে। সাম্প্রতিক সময়ে হেফাজত নেতারা গ্রেপ্তার হওয়ায় দলটিতে আতঙ্ক বিরাজ করছে।

সুত্র: আমাদের সময়

 

[Sassy_Social_Share total_shares="ON"]