174 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়ায় পথশিশুদের মাঝে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে অর্ধশতাধিক অসহায় ও সুবিধাবঞ্চিত ছিন্নমূল পথশিশুদের মাঝে আসন্ন পবিত্র ঈদ-উল-আহযার উপলক্ষে ঈদের খাদ্য সামগ্রী বিতরণ করল সামাজিক ও মানবিক সংগঠন “স্বপ্ন আকাশ ছোয়া”
বুধবার (১৪ জুলাই) বিকেলে কলেজ শিক্ষার্থী স্বর্ণালী আক্তারের মহত্ত্ব উদ্যোগে উত্তর পৈরতলার শহীদ কাসেম আলী সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে অর্ধশতাধিক ছিন্নমূল পথশিশুর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া বাতিঘরের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রকৌশলী মো. আজহার উদ্দিন এর সভাপতিত্বে ও “স্বপ্ন আকাশ ছোয়ার” চেয়ারম্যান স্বর্ণালী আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও তরুন উদ্যোগতা আরেফিন হৃদয়।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইমরান ডেন্টাল কেয়ার ডেন্টিস্ট মো. আল-ইমরান।
আমন্ত্রিত বক্তৃতায় বক্তারা বলেন, আজকের শিশুরাই আগামী দিনের কর্ণধার। তাই তাদের কল্যাণার্থে ও সুস্থ মানসিকতার বিকাশে সর্বস্তরের সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে। এসব পথশিশু ঈদের আগে ভালো এবং উন্নতমানের খাদ্য সামগ্রী পেয়ে খুশিতে আর মহানন্দে আত্মহারা। “স্বপ্ন আকাশ ছোয়ার” এ ধরনের ভালো উদ্যোগকে সাধুবাদ জানায়। আমরা ভবিষ্যতেও এ ধরনের কাজের অংশীদার হতে চাই।
“স্বপ্ন আকাশ ছোয়ার” চেয়ারম্যান স্বর্ণালী আক্তার বলেন, প্রত্যেকেরই ইচ্ছে থাকে ঈদে ভাল কিছু খাওয়ার কিন্তু ছিন্নমূল পথশিশুদের এই স্বপ্ন অর্থের অভাবে অধরাই থেকে যায়। আর কেউ যদি তাদের হাতে ঈদের আগে তাদের হাতে ভাল খাবার তুলে দেয় তাহলে তাদের আনন্দের সীমা থাকে না। অসহায় ছিন্নমূল শিশুদের মুখে হাসি ফোটাতে আমাদের এ উদ্যোগ। ছিন্নমূল শিশুদের চলার পথকে মসৃণ করা সমাজের প্রত্যেক মানুষের দায়িত্ব। ভবিষ্যতে অসহায় শিশুদের পাশে দাড়ানোর মত এমন কার্যক্রম আরো ব্যাপক পরিসরে করার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।
উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন একুশে টিভির ক্যামেরা পারসন মো. রাসেল মিয়া, কাসফিয়া তারান্নুম, সাইফুল ইসলাম, মহিউদ্দিন নুর সামির, রেজাউল রাব্বি, জুমা আক্তার, বায়জিদ মিয়া ও সুহেল তানভীর।।
খাদ্য সামগ্রীর মধ্যে ছিল পোলাও চাল, চিনি, পিয়াজ, তেল, সেমাই, নুডলস ও দুধ