1541 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়া মুক্তিযুদ্ধে ব্যবহৃত যুদ্ধাস্র উদ্ধার

হাসান আল-সোহাগ: ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর গ্রামে মহান মুক্তিযুদ্ধে ব্যবহৃত যুদ্ধাস্র এর সন্ধান পাওয়া গেছে।

২৩ জুন মঙ্গলবার গাছ কাটার জন্য মাটি খুড়তে গিয়ে বেড়িয়ে আসল পুরোনো একটা স্টেনগান, একটা ম্যাগজিন, আর একটা ফ্লেইম থ্রোয়ার।

জানা যায় ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার শাহবাজপুর  আমিন পাড়ার করিম উদ্দীন শাহ(রঃ) এর মাজারের পুর্ব পাশে একদল কাঠুরে গাছ কাটার জন্য মাটি খুড়তে গিয়ে গভীর গর্তের নিচে এসব হাতিয়ের সন্ধান পান । শাহবাজপুরের বীর মুক্তিযোদ্ধারা অস্ত্র গুলো মহান স্বাধীনতা যুদ্ধে ব্যবহার করেছিলেন বলে ধারনা করছে প্রত্যক্ষদর্শীরা।

এ বিষয়ে শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজিব আহমেদ রাজ্জী জানান, খবর পেয়ে আমি দ্রুত ঘটনাস্থলে যায় এবং সরাইল উপজেলা নির্বাহি কর্মকর্তা মহোদয় ও থানা কর্তৃপক্ষ কে বিষয় টি অবহিত করলে, তারা তা উদ্ধার করে নিয়ে যান।

সরাইলে থানার উপজেলা কর্মকর্মতা  এ. এস. এম. মোসা জানান, এ অস্ত্রগুলি কি মুক্তিযোদ্ধার কি না আমরা জানি না, শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাকে জানানোর পর আমি  সরাইল থানায় কর্মকর্তাকে অবগত করেছি, সরাইল থানা থেকে তা উদ্ধার করা হয়েছে।  পরিক্ষা নিরিক্ষা পর বলা যাবে অস্ত্রগুলি কি মুক্তিযোদ্ধে ব্যবহৃত হয়েছে নাকি অন্য কোন কাজে। মুক্তিযোদ্ধাদের অস্ত্র হলে তা সংরক্ষনের ব্যবস্থা করা হবে।

 

 

[Sassy_Social_Share total_shares="ON"]