235 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মাহফুজুর রহমান পুষ্পের মায়ের মৃত্যুতে মুহাম্মদ রফিকুল ইসলামের শোক প্রকাশ।

  • 23
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    23
    Shares

মুহাম্মদ রফিকুল ইসলামঃ- 

মাদকমুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ মাহফুজুর রহমান পুষ্পের “মা” ফরিদা ইয়াসমিন (৬০) আর বেচে নেই। তিনি গত ২১ জুন রবিবার দিবাগত রাত ১১ঃ২০ মিনিটে শেষনিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। দীর্ঘদিন যাবৎ তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গতকাল রাত্রে হার্ট অ্যাটাক করলে হাসপাতালে নেওয়ার পূর্বেই তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি ৩ ছেলে, ৪ মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মুহাম্মদ মাহফুজুর রহমান পুষ্পের মায়ের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়ার সর্বাধিক প্রচারিত আইপি চ্যানেল পথিকটিভির পক্ষ থেকে শোক প্রকাশ করে বিবৃতি দেওয়া হয়েছে।

মাদকমুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ মাহফুজুর রহমান পুষ্পের মায়ের আকস্মিক মৃত্যুতে সংগঠনের আইন বিষয়ক সম্পাদক সাংবাদিক ও বিশিষ্ট মানবাধিকার কর্মী মুহাম্মদ রফিকুল ইসলাম শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে বলেন, যে মা হারিয়েছে তিনিই কেবল বলতে পারবেন মা হারানোর ব্যাথা কত। “মা” আল্লাহ তায়ালা পক্ষ থেকে এমন এক নিয়ামত দো-জাহানে যার তুলনা হয় না। পৃথিবীর সকল শূন্যস্থান পূর্ণ করা গেলেও মায়ের শূন্যস্থান কখনো পূর্ণ করা সম্ভব নয়। সন্তানের জন্য মা’ই হল জান্নাত। আর মুহাম্মদ মাহফুজুর রহমান পুষ্পের আজ সেই জান্নাত কেই হারাল। আল্লাহ তায়ালা তাঁর মা’কে জান্নাতে আ’লা দান করে শোক সন্তপ্ত পরিবারের সকল সদস্যকে ধৈর্যের সাথে এ শোক মোকাবেলা করার তাওফিক দান করুক।

মুহাম্মদ মাহফুজুর রহমান পুষ্পের মায়ের আকস্মিক মৃত্যুতে তার প্রতিষ্ঠিত সংগঠন মাদকমুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই সংগঠনের সদস্যরা প্রত্যেকেই যারযার অবস্থান থেকে গভীর শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পরিবারের সন্তানদের মধ্যে মুহাম্মদ মাহফুজুর রহমান পুষ্প-ই বড় সন্তান। গত ২৯ নভেম্বর ২০১৫ সালে মুহাম্মদ মাহফুজুর রহমান পুষ্পের বাবা ইন্তেকাল করেন। আজ তাঁর মায়ের মৃত্যুতে তাঁর পরিবারের অভিভাবক বলতে আর কেউ রইল না।

মাদকমুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই সংগঠনের সদস্যরা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে বলেন, মুহাম্মদ মাহফুজুর রহমান পুষ্পের মায়ের আকস্মিক মৃত্যুতে তার পরিবারে অপূরণীয় ক্ষতি হয়ে গেল। যা কখনো পূর্ণ করা সম্ভব নয়। মুহাম্মদ মাহফুজুর রহমান পুষ্প শুধু মাদকমুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই সংগঠনের সভাপতি নয়। তিনি জেলার বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের সাথেও সম্পৃক্ত। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা স্বেচ্ছাসেবক দলের সংগ্রামী দপ্তর সম্পাদক, মানব কল্যাণ নবীন সংঘ এর সাধারণ সম্পাদক, নিরাপদ সড়ক চাই (নিসচা) ব্রাহ্মণবাড়িয়া জেলার দূর্ঘটনা ও অনুসন্ধান বিষয়ক সম্পাদক, জাতীয় লেখক পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলার সিনিয়র সহ সভাপতি ও ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার সদস্য। তাঁরা বলেন, এমন একজন প্রতিভাবান ব্যক্তি তখনি হতে পারে, যখন তাঁর মা তাকে সার্বিক সহযোগিতা করেন। এমন গর্ভধারিণী মায়ের আকস্মিক মৃত্যু মেনে নেওয়া খুবি কষ্টকর। কিন্তু বিধাতার নিয়ম মেনে নিতেই হবে। মাদকমুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই সংগঠনের পক্ষ থেকে মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ তায়ালা তাঁর মা’কে জান্নাতুল ফেরদৌস দান করুক।

  • 23
    Shares