431 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মিথ্যা মামলার প্রতিবাদে দেশব্যাপী যুবসেনা ও ছাত্রসেনার মানববন্ধন অনুষ্ঠিত।

  • 289
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    289
    Shares

মুহাম্মদ রফিকুল ইসলামঃ-

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনার ০৭জন সিনিয়র নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলার প্রতিবাদে বাংলাদেশ ইসলামী যুবসেনা ও ছাত্রসেনার উদ্যোগে দেশব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শান্তিপ্রিয় এ সংগঠনের নির্ভীক সৎ ও সাহসী নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের নির্দেশক্রমে যুবসেনা ও ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদ কর্তৃক তিন দিন ব্যাপী কর্মসূচি ঘোষণা করা হয়। কেন্দ্রীয় নির্দেশে মিথ্যা মামলা প্রত্যাহার ও কুচক্রী মহলের বিচারের দাবীতে দেশব্যাপী বাংলাদেশ ইসলামী যুবসেনা ও ছাত্রসেনার কর্মীরা জেগে ওঠে। কেন্দ্রীয় নির্দেশনা মান্য করে স্ব-স্ব জেলায় পালন করছে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

বাংলাদেশ ইসলামী যুবসেনা ও ছাত্রসেনা ঢাকা মহানগরের উদ্যোগেে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সিনিয়র যুগ্ম-সাংগঠনিক সচিব জননেতা আলহাজ্ব সৈয়দ মুজাফফর আহমদ মুজাদ্দদী। এ সময় তিনি বলেন, স্বাধীন দেশে সন্ত্রাস, জঙ্গিবাদ ও নাস্তিক্যবাদ বিরোধী মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী তরিকত ভিত্তিক একমাত্র রাজনৈতিক সংগঠন হল বাংলাদেশ ইসলামী ফ্রন্ট। তিনি বলেন, ১৯৮০ সালের ২১ জানুয়ারি ছাত্র সংগঠন গঠনের মাধ্যমে এ সংগঠনটির বহিঃপ্রকাশ ঘটে। ১৯৮০ সালের ২১ জানুয়ারির পর থেকে যখনি কোন কুচক্রী মহল ইসলাম, দেশ ও জনতার ক্ষতি সাধনের অপচেষ্টায় লিপ্ত হয়েছে, ছাত্রসেনা তখনি ইসলাম, দেশ ও জনতার জান-মাল রক্ষার্থে দেশব্যাপী শান্তিপূর্ণ আন্দোলন গড়ে তুলেছে। ১৯৯৪ সালে বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিনের আবির্ভাব ঘটলে তার বিচার দাবীতে ১৯৯৪ সালের ৩০ জুন ছাত্রসেনার হরতাল। ২০০২ সালে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবীতে গণ আন্দোলন। ২০১৪ সালের ৩১ আগস্ট বাংলাদেশ ইসলামী ফ্রন্টের সাবেক প্রেসিডিয়াম সদস্য শহীদে মিল্লাত আল্লামা নূরুল ইসলাম ফারুকী হত্যার বিচার দাবীতে দেশব্যাপী হরতাল, ২০১৫ সালের ২৩ জানুয়ারী সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র সমাবেশ ও ঢাকার বুকে সন্ত্রাস জঙ্গিবাদ দমনে শান্তিপূর্ণ মিছিল আজও উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে ইতিহাসের বুকে দাড়িয়ে আছে।

মানববন্ধনেে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, যে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা সুশৃঙ্খলভাবে দীর্ঘ ৪০ বৎসর যাবৎ দেশে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছে। দীর্ঘ ৪০ বছর পরে তথাকথিত কুচক্রী মহল সেই শান্তিপ্রিয় বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা ও যুবসেনা সংগঠনকে জঙ্গি ও সংগঠনের নেতৃবৃন্দকে সন্ত্রাসী আখ্যায়িত করে গত ( ০৬ আগস্ট ২০) চট্টগ্রাম কোর্টে মামলা করেছে। মানববন্ধন থেকে এই ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়। এর আগে এই ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে গত ০৯ আগস্ট দেশের অধিকাংশ উপজেলায় যুবসেনা ও ছাত্রসেনার নেতৃবৃন্দ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। খবর নিয়ে জানা যায়, আগামী ১৩ আগস্ট বৃহস্পতিবার সংগঠনের প্রতিটি জেলা শাখার উদ্যোগে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী সমীপে স্মারকলিপি প্রদানের কর্মসূচিও রয়েছে।

  • 289
    Shares