302 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মেসিকে ছাড়াই দল ঘোষনা করলো পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো।

লিগ ওয়ানে ম্যাটজের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে লিওনেল মেসিকে ছাড়াই ২২ সদস্যের দল ঘোষণা করেছেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। দলে আছেন নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। অন্যদিকে এখনও অভিষেকের অপেক্ষায় রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক সার্জিও রামোস। দু’দলের ম্যাচটি অনুষ্ঠিত হবে বুধবার রাত বাংলাদেশ সময় একটায়।

 

 

মেসির মতো ২২ সদস্যের দলে নেই সার্জিও রামোস ও মার্কো ভেরাত্তি। ইনজুরিতে থাকায় একা একাই অনুশীলন করছেন রামোস, ভেরাত্তিও ভুগছেন চোটে। মেসি পড়েছেন বাম পায়ের চোটে। মেসি দলে নেই ইনজুরির কারণে। টেবিলের ২০ নম্বরে থাকা ম্যাটজের বিপক্ষে এর আগেরবারের দেখায় ৩-১ গোলের জয় ছিল প্যারিসিয়ানদের। ম্যাচটাও প্রতিপক্ষের মাঠে। কিছুটা চ্যালেঞ্জ জানাতে চাইবে ম্যাটজ।

অলিম্পিক লিঁওর বিপক্ষে ম্যাচে বাম হাঁটুতে চোট পেয়েছিলেন মেসি। যে কারণে তাকে এম আর আই টেস্ট করাতে হয়েছে। পরীক্ষার পর দেখা গেছে তার বাম পায়ের হাড়ে চোট লেগেছে। তা ছাড়া মেসির এখন বিশ্রামেরও প্রয়োজন রয়েছে বলে মনে করছেন দলের কোচ। কেননা পিএসজির পরের দুটি ম্যাচের একটি চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে। তাই মেসিকে ম্যাটজের বিপক্ষে না খেলানোকেই গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন পচেত্তিনো। আগের ম্যাচে ৭৬তম মিনিটে মেসিকে উঠিয়ে নিয়েছিলেন কোচ। যে কারণে আর্জেন্টাইন তারকার মুখাবয়বে প্রকাশ পায় অতৃপ্তির ছায়া।

লিঁওর বিপক্ষে মেসিকে উঠিয়ে নেওয়ায় তার অঙ্গভঙ্গি দেখে মনে হচ্ছিল তিনি আরও খেলতে চান। এখনও যে পিএসজির জার্সিতে গোল পাননি বার্সেলোনা সাবেক ফুটবলার। অবশ্য ৩৬তম মিনিটে সেই উপলক্ষ পেয়েও গেছিলেন মেসি, অল্পের জন্য তার ফ্রি কিক বারপোস্ট থেকে ফিরে না আসলেই হতো।

মাঠ থেকে উঠানোর সময় মেসি যেমন কোচের ব্যবহারে বিস্ময় প্রকাশ করেছেন তেমনি বেঞ্চে বসে থেকেও যারপরনাই ক্ষোভ লক্ষ্য করা গেছে আর্জেন্টাইন তারকার আচরণে। যা নিয়ে এখন কয়েকভাবে বিভক্ত ফুটবপ্রেমীরা। মেসির সমর্থকরা মনে করছেন তাকে উঠিয়ে নেওয়া ঠিক হয়নি, আবার কেউ কেউ মত দিচ্ছেন কোচ যেভাবে খুশি সেভাবেই খেলাবেন দলকে- এতে সমালোচনার কিছু নেই। উল্লেখ্য, ছয় ম্যাচের সবকটিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে পিএসজি এখন পয়েন্ট টেবিলের শীর্ষে।

পিএসজি দলঃ কেইলর নাভাস, আশরাফ হাকিমি, প্রেসনেল কিম্পেম্বে, মার্কুইনহোস, কিলিয়ান এমবাপ্পে, লেয়ান্দ্রো প্যারাদেস, মাওরো ইকার্দি, নেইমার জুনিয়র, অ্যাঞ্জেল ডি মারিয়া, হুলিয়ান ড্রাক্সলার, রাফিনহা, ডানিলো পেরেইরা, সার্জিও রিকো, জর্জিনিও উইনাল্ডাম, অ্যান্ডার হেরেরা, আবদৌ দিয়ালো, থিলো কেহরারা, নুনো মেন্দেস, ইদ্রিসা গুয়ে, এরিক জুনিয়র, নাথান বিতুমাজালা ও জিয়ানলুইজি দোন্নারুমা।

[Sassy_Social_Share total_shares="ON"]