314 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

মোংলায় করোনা সংক্রমণ রোধে আজ থেকে মাঠে থাকবে কোস্টগার্ড। 

মোঃসুজন মোংলা প্রতিনিধিঃ মোংলায় করোনার কঠোর বিধি নিষেধের ৭ম দিনে সকল ধরণের যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এরফলে শহরে লোকসমাগম অন্যান্য দিনের তুলনায় খুবই কম। পৌর এলাকা জুড়ে কঠোর নজরদারী ও টহল দিতে দেখা গেছে প্রশাসনকে।
মোংলায় দ্রুত গতিতে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়া স্থানীয় প্রশাসনকে সহায়তার লক্ষে মাঠে রয়েছে উপকূলরক্ষী বাহিনী কোস্টগার্ড। আজ শনিবার (৫ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাঠে থাকবে তারা। শুক্রবার রাতে মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেছে কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা দপ্তর। জানা গেছে, সাম্প্রতিক সময়ে মোংলা পৌরশহর ও আশপাশ এলাকায় দ্রুত গতিতে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত রবিবার থেকে ৮ দিনের বিধিনিষেধ আরোপ করে স্থানীয় প্রশাসন।
দিনের বিধিনিষেধ বাস্তবায়নে মাঠ পর্যায়ে কাজ শুরু করে পুলিশ ও আনসার যা এখনও অব্যাহত রয়েছে। চলমান বিধিনিষেধও করোনার সংক্রমণ হার অনুকূলে না আসায় স্থানীয় প্রশাসনকে সহায়তার লক্ষে ৫ জুন শনিবার থেকে মাঠে থাকবে কোস্টগার্ড। চলতি মাসে দুইধাপে মোট ৮৪ জনের নমুনা পরিক্ষা করা হয়৷ তার মধ্যে ৪৩ জনের শরীরে করোনা পজেটিভ। শনাক্তের হার ৫৩ শতাংশ।
প্রয়োজন ছাড়া অহেতুক বাহিরে ঘুরাঘুরি না করা,  মাস্ক ব্যবহার ও স্বাস্থ্য বিধি মানার জন্য প্রতিনিয়ত সচেতনতামুলক ডিজিটাল প্রচারণা চালাচ্ছে পৌর কর্তৃপক্ষ।
এদিকে সংক্রমণ বাড়তে থাকায় শনিবার থেকে সপ্তাহের শুক্রবার বাদে বাকী সব কয়দিন করোনা পরীক্ষার ব্যবস্থা গ্রহণ করেছে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  কর্তৃপক্ষ।
[Sassy_Social_Share total_shares="ON"]