মৌলভীবাজারে  বাল্যবিবাহ নিরোধে অবহিতকরণ ও পর্যালোচনা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

লেখক:
প্রকাশ: ১১ মাস আগে

 

মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:  ‘আর নয় বাল্যবিয়ে, এগিয়ে যাবো স্বপ্ন নিয়ে’ এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ ও বিধিমালা ২০১৮ অবহিতকরণ ও পর্যালোচনা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৮ মে দুপুরে মৌলভীবাজার সার্কিট হাউসের মুন হলে সাংবাদিকদের সাথে পর্যালোচনা বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে ও এফআইবিডিবি এর সহযোগীতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান। বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সাহেদা আক্তার, সমাজ সেবা কর্মকর্তা।

পরে বাল্যবিবাহ প্রতিরোধের বিভিন্ন বিষয় তুলে ধরে মুক্ত আলোচনায় অংশ নেন দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক ও মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বকসি ইকবাল আহমদ, এনটিভির স্টাফ করেসপন্ডেন্ট এস এম উমেদ আলী, ইত্তেফাক প্রতিনিধি নজরুল ইসলাম মুহিব, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি ফেরদৌস তমাল দুলাল, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও এখন টিভির জেলা স্টাফ রিপোর্টার এম এ হামিদ, দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, দৈনিক মানব জমিন পত্রিকার স্টাফ রিপোর্টার মু.ইমাদ উদ-দীন, সমকাল প্রতিনিধি, নুরুল ইসলাম, দেশ টিভির জেলা প্রতিনিধি সালেহ এলাহী কুটি। 

এছাড়াও উপস্থিত ছিলেন  মৌলভীবাজার২৪ এর সম্পাদক ও এশিয়ান টিভির প্রতিনিধি মাহবুর রহমান রাহেল, দৈনিক যুগান্তর ও এস এ টিভির জেলা প্রতিনিধি হোসাইন আহমদ, যমুনা টিভির প্রতিনিধি আফরোজ আহমদ প্রমুখ। এতে অংশগ্রহণ করে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ২৫ জন সাংবাদিক।