1610 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ম্যামকে নিয়ে আমার এই খোলা চিঠি…..

ম্যামকে নিয়ে আমার এই খোলা চিঠি…..

মো মনির হোসেনঃ  শিক্ষক শব্দটির অর্থ গুরু। অর্থাৎ যিনি আমাদের শিক্ষা প্রদান করে থাকেন। শব্দটি তিন অক্ষরের, কিন্তু এর মহত্ত্ব অনেক। হোক না তিনি প্রাথমিক বা হাই স্কুল, কলেজ-ভার্সিটি বা ঘরের শিক্ষক। কিন্তু শিক্ষক তো শিক্ষকই। প্রত্যেকের জীবনেই যেকোনো একটি পর্যায়ে একজন প্রিয় শিক্ষক তৈরি হয়—যিনি জীবনের জন্য অনেক বড় অনুপ্রেরণা হয়ে দাঁড়ান।
কিন্তু আমি আমার জীবনের প্রিয় শিক্ষক পেয়েছি যখন আমি কলেজে একাদশ শ্রেনীতে পড়ি । তিনি এমনই একজন শিক্ষক, যাঁর হাত ধরে হয়েছে আমার হাতেখড়ি।


তাঁর হাত ধরেই আমার কলেজ জীবন । তাঁর হাত ধরেই শিখেছি কাদের সাথে কিভাবে কথাবলতে হয় , চালচলন, আচার ব্যবহার ইত্যাদি। কখনো ভাবিনি আজকের আমি আর আগের আমি । সবই পরিবর্তন হয়ে এই ম্যাম এর জন্য।


তিনি এমনই একজন শিক্ষক, যাঁকে আমার জীবনের শ্রেষ্ঠ শিক্ষক বললেও কম বলা হবে। তিনি আমার সবচেয়ে বড় শুভাকাঙ্ক্ষী এবং সবচেয়ে বড় অনুপ্রেরণা।


পথ চলতে যখনই হোঁচট খেয়েছি তখনই পাশে পেয়েছি প্রিয় শিক্ষককে। আর এমনই একজন শিক্ষক আমি পেয়েছিলাম আমার প্রাণপ্রিয় প্রতিষ্ঠান ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজ ’-এ। আর যাঁকে পেয়েছি, তিনি হলেন আমাদের সবার প্রিয় রাবেয়া জাহান তিন্নি ম্যাম।

ওনার আরেকটা পরিচয় হলো—তিনি ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজের ইংরেজী প্রভাষক ও ব্রাহ্মণবাড়িয়া আইপি চ্যানেল পথিক টেলিভিশনের সম্মানিত চেয়ারম্যান ।
শিক্ষক হিসেবেই তিনি আমার পাশে ছিলেন, আছেন এবং থাকবেন। ভালোবেসেই বলছি—‘ভালোবাসি ম্যাম, স্যালুট আপনাকে।’

লেখক ::মো:মনির হোসেন

[Sassy_Social_Share total_shares="ON"]