134 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

লকডাউনের সকালেই এল শতাধিক মৃত্যুর খবর

লকডাউনের সকালেই এল শতাধিক মৃত্যুর খবর

শুক্রবার (২৩ জুলাই) সকালে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ (লকডাউন) শুরুর প্রথম প্রহরে দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৩৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে
  • 200
  • 120
  • 100
  •  
  • 40
  •  
  •  
  •  
    460
    Shares

পথিক রিপোর্ট: দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। শুক্রবার (২৩ জুলাই) সকালে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ (লকডাউন) শুরুর প্রথম প্রহরে দেশের বিভিন্ন জেলায় করোনা ও উপসর্গ নিয়ে ১৩৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রাজশাহীরাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় আরও ২২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন ও উপসর্গে ১৫ জন মারা গেছেন। এছাড়া নেগেটিভ হওয়ার পরে একজন মারা যান।

পঞ্চগড়পঞ্চগড়ে গত ২৪ ঘন্টায় করোনায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও ২২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৩৯ জন। এছাড়া মৃত্যু হয়েছে ৪৫ জনের।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও আধুনিক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় ৬১টি নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১৮ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। জেলায় শনাক্তের হার ২৯.৫০ শতাংশ।

বগুড়া: বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় একজন এবং উপসর্গ নিয়ে ১৪ জন মারা গেছেন। বগুড়া  সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা.সাজ্জাদ-উল-হক জানান, এ নিয়ে জেলায় এ পর্যন্ত মোট ৫২৭ জন মারা গেছেন এবং ১৭ হাজার ৭০৮ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন।

খুলনাখুলনার চারটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৭ জন।

কুষ্টিয়া: জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১১ জন করোনায় আক্রান্ত হয়ে এবং ৬ জন উপর্সগ নিয়ে মারা গেছেন। একই সময়ে ১৭৭টি নমুনা পরীক্ষায় ৫৭ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ৩১.২০%।

সাতক্ষীরাগত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও করোনার উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে।

চুয়াডাঙ্গাচুয়াডাঙ্গা জেলা সদর হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে।

ফরিদপুরফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনায় ও উপসর্গে ১০ জনের মৃত্যু। গত ২৪ ঘণ্টায় ফরিদপুর পিসিআর ল্যাবে ৩৪৯ নমুনা পরীক্ষার মধ্যে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৪ জন।

হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, মৃত ১০ জনের মধ্যে করোনা শনাক্ত হয়ে ৬ জন এবং উপসর্গ নিয়ে ৪ জন মারা গেছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ৩০৫ জন। শনাক্তের হার ৪৬.৯৯ শতাংশ।

টাঙ্গাইলটাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় ৩৮৯টি নমুনা পরীক্ষা করে ১০১ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ২৫.৯৬ শতাংশ।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে করোনা ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে।

কিশোরগঞ্জকিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় ক‌রোনায় আক্রান্ত হ‌য়ে আরও ৩ জ‌নের মৃত্যু হ‌য়ে‌ছে। কি‌শোরগ‌ঞ্জের সি‌ভিল সার্জন ডা. মো. মু‌জিবুর রহমান জানান, এ নি‌য়ে জেলায় ক‌রোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়া‌লো ১৩২ জ‌নে। এছাড়া একই সময়ে নতুন করে আরও ১০৭ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

কি‌শোরগ‌ঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের ক‌রোনা ইউ‌নি‌টের ১০টি আইসিইউ রয়েছে যার একটিও খালি নেই।

বরিশাল: বরিশালে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১৫ জন মারা গেছেন।

নোয়াখালী: নোয়াখালী জেনারেল হাসপাতালে করোনায় গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে।

 

  • 460
    Shares