592 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

লাকসামে মুক্তি সংগ্রামের আলোচিত্রমালা উদ্বোধন

মশিউর রহমান সেলিম: কুমিল্লার লাকসামে আজ পাকহানাদার মুক্তদিবস উপলক্ষে লাকসাম উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে গ্যালারীর দু’পাশে মুক্তিসংগ্রামের আলোচিত্রমালা উদ্বোধন করেন।
এছাড়া ওইসময় জাতিরজনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোকচিত্রমালা প্রদর্শণ, মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন অনুষ্ঠানমালা ও স্বাস্থ্যবিধি মেনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় লাকসাম উপজেলা চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, পৌরমেয়র অধ্যাপক আবুল খায়ের ও উপজেলা নির্বাহী অফিসার এ.কে.এম সাইফুল আলম বক্তব্য রাখেন।

লাকসাম উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হোসেন ননীর সভাপতিত্বে উক্ত কর্মসূচীতে মোহাম্মদ আলী আশ্রাফ গার্ড, মোজাম্মেল হোসেন গার্ড, মোঃ সামছুল হক, বশিরুল আনোয়ার, মনিরুল আনোয়ার, ডাঃ আবুল হাশেম, রজ্জব আলী ভূঁইয়াসহ লাকসাম মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, মুক্তিযুদ্ধ ঐক্যমঞ্চ, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ, সরকারি-বেসরকারি সংস্থা, আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ এবং সার্বজনীন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হোসেন ননী বলেন, আজকের এ দিনে লাকসামের বীর মুক্তিযোদ্ধারা পাকহানাদার ও তাদের দোষরদের প্রতিহত করে এ বৃহত্তর লাকসামকে শত্রুমুক্ত করেন। এ আঙ্গিকে প্রতিবছরের ন্যায় আজকে ১১ ডিসেম্বর লাকসামকে মুক্তদিবস হিসাবে পালন করে আসছি। আজকের এ দিনে সকল শ্রেণিপেশার মানুষের শপথ হউক জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও অসাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়াই।

পথিকনিউজ/এইচ কে

[Sassy_Social_Share total_shares="ON"]