678 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

সরাইলে জায়গা দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ: আইনজীবীসহ এক নারী আহত

  • 141
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    141
    Shares

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে জায়গা দখলের পূর্ব-বিরোধ নিয়ে দু’পক্ষের সংঘর্ষের ঘটনার খবর পাওয়া গেছে । সংঘর্ষে দখলকারী পক্ষের মুখলেছুর রহমান নামের এক আইনজীবী ও প্রতিপক্ষের অরুনা বেগম (৪০) নামের এক নারী আহত হওয়ার খবর পাওয়া গেছে । সংঘর্ষের ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার বিকাল আনুমানিক সাড়ে ৫ টার দিকে সরাইল উপজেলার পাকশিমূল ইউনিয়নের বৈশর বাজার এলাকায় । সংঘর্ষে আহতরা হলেন, পাকশিমূল ইউনিয়ন বৈশর বাজার এলাকার আবু তাহের মিয়ার পুত্র আইনজীবী মুখলেছুর রহমান ও প্রতিপক্ষের বাবুল মিয়ার স্ত্রী অরুণা বেগম (৪০) । আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানাগেছে । ঘটনার প্রতক্ষ্যদর্শী দাবী করে পাকশিমূল ইউপি এলাকার মৃতঃ আবদুল হামিদের পুত্র মোঃ লেয়াকত মিয়া সাংবাদিকদের জানান, মুখলেছুর রহমান দীর্ঘদিন ধরে আইনজীবী হওয়ার সুবাধে এলাকার সাধারণ মানুষকে (মামলা-মোকাদ্দমার) ভয়ভীতি দেখিয়ে জাল-জালিয়াতির মাধ্যমে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে এলাকার নীরিহ জনগোষ্ঠির জায়গা-জমি জুরপূর্বকভাবে দখলকরাসহ এলাকায় বৈ-আইনীভাবে একাধিক ভূমিদস্যুতার কার্যকলাপ করছেন ।

এরই প্রেক্ষিতে শনিবার বিকালে পাকশিমূল ইউনিয়নের বৈশর বাজার এলাকায় আইনজীবী মুখলেছুর রহমান ১৫ থেকে ২০ জন সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার বোন অরুনা বেগমের ৩ শতাংশ জায়গা জুরপূর্বকভাবে দখলকরার চেষ্ঠা চালান । আমরা বাধা প্রদান করলে‘ উভয় পক্ষের মধ্যে বাকবির্তক ও হাতাহাতি ঘটে । লেয়াকত মিয়া বলেন, তাদের হামলায় আমার বোন অরুনা বেগম আহত হয়েছেন । লেয়াকত মিয়া আরো বলেন, মুখলেছ একটা ভুমিদস্যু । মুখলেছুর রহমান আইনজীবী হয়ে নিজেই‘ আইন বহিভূতভাবে মানুষের জায়গা-জমি জালিয়াতির মাধ্যমে মামলার ভয়ভীতি দেখিয়ে হাতিয়ে নেন। এই সংঘর্ষের ঘটনার সত্যতা স্বীকার করে স্থানীয় পাকশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যা্ন মোঃ সাইফুল ইসলাম মুঠোফোনে সাংবাদিকদের বলেন, বৈশর বাজারে সংঘর্ষের ঘটনা হয়েছে‘ আমিও শুনেছি । তবে কী নিয়ে এমন ঘটনা ঘটেছে বিস্তারিত আমার জানা নেই । অন্যদিকে সংঘর্ষে আহত ব্রাহ্মণবাড়িয়ার জজ কোর্টের আইনজীবী এডভোকেট মুখলেছুর রহমান আইনজীবী হওয়ার সুবাধে ব্যাপক প্রভাব-বিস্তার প্রর্দশন পূর্বক মামলা-মোকাদ্দমার ভয়ভীতি দেখিয়ে সরাইল উপজেলার বিভিন্ন এলাকায় সরকারী-বেসরকারি জায়গা-জমির কাগজপত্র ও দখল বাণিজ্য করে আসচ্ছেন বলেও তার বিরুদ্ধে অভিযোগ করেন একাধিক ব্যক্তিরা ।

অরুয়াল ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মোঃ কাপ্তান মিয়া মুঠোফোনে সাংবাদিকদের বলেন, এডভোকেট মুখলেছুর রহমান অরুয়াইল বাজারে (বিডি.আর.সি) এর একটি জায়গা দখল নিয়ে ছিলেন । তিনি আমাকেও ৫ শতাংশ জায়গা দেওয়ার অফার করেন ।কিন্তু আমি এগুলো রাজি হয়নি । অরুয়াইল ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মাসুক মিয়া (সাবেক মেম্বার) সাংবাদিকদের মুঠোফোনে বলেন, এডভোকেট মুখলেছুর রহমান আইনজীবীর প্রভাব দেখিয়ে জাল-জালিয়াতির মাধ্যমে বিভিন্নস্থানে জায়গা-জমি দখল বাণিজ্য করে আসচ্ছেন এটা সত্য ঘটনা । এসব বিষয়ে জানতে সংঘর্ষে আহত আইনজীবী এডভোকেট মুখলেছুর রহমানের সাথে যোগাযোগ করা হলে’ তিনি সাংবাদিকদের মুঠোফোনে বলেন, লেয়াকত ও শামীমসহ ২০ থেকে ২৫ জন লোক মিলে আমার উপর হামলা চালান । তারা আমাকে দৌড়ান আর মারেন । আইনজীবী মুখলেছুর রহমান বলেন, জায়গা দখল নিয়ে কোন ঘটনা নয়, এটা সম্পূর্ণ মিথ্যা । অপর পক্ষের অরুনা বেগমের হামলার প্রসঙ্গে জানতে চাইলে‘ তিনি জানান, অরুনা বেগম গংদের বিরুদ্ধে কোর্টে মামলা রয়েছে আমার । আমার কোন লোক তার উপর হামলা করেনি। তারা আমাকে মারধর করতে থাকলে‘ ঘটনাস্থলে পুলিশ এসে আমাকে উদ্বার করেন । তিনি আরো বলেন, এই ঘটনার ভিডিও ফুঁটেজও আমার কাছে আছে । এই সংঘর্ষের ঘটনার বিষয়ে জানতে সরাইল থানা পুলিশের সাথে যোগাযোগ করা হলে‘ সরাইল থানার কর্তবরত ডিওটি অফিসার সাংবাদিকদের জানান, পাকশিমুল ইউপির বৈশর বাজারে এতবড় সংঘর্ষ হয়নি। হালকা দু‘পক্ষের মধ্যে ধস্তাধস্তির কিছু সাংঘষিক ঘটনা, ঘটেছে ।

  • 141
    Shares
  • 141
    Shares