237 বার দেখা হয়েছে বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

সরাইল বিদ্যুতের দাবিতে মহাসড়ক অবরোধ

মোহাম্মদ মাসুদ, সরাইলঃ ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বিদ্যু সরবরাহ বন্ধ থাকার প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন বিক্ষুদ্ধ জনতা ।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টায় উপজেলার শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজিব আহমেদ রাজ্জির নেতৃত্বে শাহবাজপুর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেন ভুক্তভোগী জনগণ। এ সময় মহাসড়কের দুই দিকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয় ভোগান্তিতে পড়েন যাত্রী সাধারণ। সরাইল থানার অফিসার ইনচার্জ মোঃ আসলাম হোসেন ও খাটিহাতা হাইওয়ে থানার ওসি শাহজালাল আলম ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সান্তনা দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

এ ব্যপারে শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজিব আহমেদ রাজ্জি বলেন, বুধবার সকাল ১০টা থেকে শুক্রবার পর্যন্ত প্রায় ২৬ ঘন্টা শাহবাজপুর এলাকায় বিদ্যু সরবরাহ বন্ধ থাকার পর শুক্রবার কিছু সময়ের জন্য বিদ্যু আসলেও ফের বিদ্যু চলে যায়। এখন পর্যন্ত এলাকায় বিদ্যু সরবরাহ বন্ধ রয়েছে।

এতে করে প্রচন্ড গরমে এলাকার সাধারণ মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন। এ ব্যপারে উপজেলা বিদ্যু অফিসে বারবার যোগাযোগ করা হলেও এলাকায় বিদ্যু সরবরাহ চালু হচ্ছে না। তাই এলাকার ভুক্তভোগী জনগণকে সাথে নিয়ে রাস্তায় নামতে বাধ্য হয়েছি।

তিনি আরও বলেন, অনতিবিলম্বে এলাকায় নিরবিচ্ছিন্ন বিদ্যূত সরবরাহ করা না হলে জনগণকে সাথে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। এ ব্যাপারে সরাইল উপজেলা নির্বাহী প্রকৌশলী (বিক্রয় ও বিতরণ বিভাগ) এ জেড এম আনোয়ারুজ্জামান বলেন, আশুগঞ্জ মেইনলাইনে ত্রুটি থাকায় বিদ্যুত সরবারাহে সমস্যা হচ্ছে। আশা করি দ্রুত এ সমস্যার সমাধান হবে।

তবে যান্ত্রিক ত্রুটি সমাধানের বিষয়টি গ্যারান্টি দেওয়া যাচ্ছে না। এ ব্যপারে সরাইল উপজেলা নির্বাহী অফিসার আরিফুল হক মৃদুল বলেন, অবরোধের কথা শুনে বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে ফোন দিয়েছি।

বিদ্যুতের মেইন লাইনে কাজ করার কারণে বিদ্যু সরবরাহ বিঘ্নিত হচ্ছে বলে জানতে পেরেছি। তিনি আরো বলেন, আগামীকাল জেলায় মিটিং আছে। বিদ্যূতের বিষয়টি আমি জেলা মিটিং এ উত্থাপন করব।

[Sassy_Social_Share total_shares="ON"]