ঘরোয়া উপায়ে দূর করুন বগলের কালচে দাগ।

বগলের কালচে দাগ নিয়ে অস্বস্তিতে ভোগেন না এমন মানুষের সংখ্যা কম। যদিও পোশাকের কারণে শরীরের এই অংশ বেশিরভাগ সময় ঢাকা থাকে, তবু নিজের কাছে স্বস্তির একটা ব্যাপার আছে।

বিভিন্ন কারণে বগলে কালো দাগ সৃষ্টি হতে পারে, যেমন- শেভিং, নানারকম ডিওডোরেন্টের ব্যবহার, চাপা পোশাক পরা ইত্যাদি। এছাড়া ত্বকের নানা সমস্যার কারণেও বগলে এ ধরনের দাগ হতে পারে। তবে এই নিয়ে লজ্জা পাওয়ার কিছু নেই। বরং ঘরোয়া কিছু উপায় মেনে চললে খুব সহজেই এই সমস্যা থেকে নিষ্কৃতি পাওয়া যায়।

চলুন দর্শক, জেনে নেওয়া যাক তেমনই ৩টি ঘরোয়া উপায়। বহুকাল ধরেই রূপচর্চার অংশ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে অলিভ অয়েল। এই তেল ত্বকের জন্য খুবই উপকারী।

বগলের কালচে দাগ দূর করার জন্য এক টেবিল চামচ অলিভ অয়েল ও এক টেবিল চামচ ব্রাউন সুগার মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ বগলে লাগিয়ে ২ মিনিট স্ক্রাব করুন। তারপর কয়েক মিনিট রেখে ধুয়ে ফেলুন।

এভাবে সপ্তাহে দুইবার ব্যবহার করুন। আর ফলাফল না হয়, নিজেই দেখুন! আমাদের সবার বাসায়-ই বেসন ও হলুদ একটি সাধারন খাবার হিসেবে থাকে। হলুদকে মশলা এবং বেসনকে কোন কিছু ভাজতে ব্যবহার করি আমরা।

কিন্তু জানেন কি, এদুটো উপাদান মিলে তৈরি হয় দারুন এক মিশ্রন? যা আপনার বগলের কালো দাগ দূর করতে সাহায্য করে। মিশ্রনটি তৈরি করার জন্য প্রথমে ১ চামচ বেসন ও কয়েক ফোঁটা নারিকেল তেল মিশিয়ে নিন। এবার তার সঙ্গে মেশান এক চিমটি হলুদ ও পরিমাণমতো অ্যালোভেরা জেল। চাইলে এর সঙ্গে সামান্য বেকিং সোডাও মেশাতে পারেন।

এবার মিশ্রণটি বগলের কালো ছোপের উপর লাগিয়ে নিন। ভালো করে ঘষে ঘষে মাখুন। এরপর অপেক্ষা করুন অন্তত ১০ মিনিট। সময় হয়ে গেলে ধুয়ে ফেলুন। এরপর অবশ্যই ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন। এভাবে সপ্তাহে দুবার ব্যবহার করুন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *