নরসিংদীর পলাশে জুতা পায়ে শহীদ মিনারে কলেজ শিক্ষার্থীদের ফটোসেশন

মোঃ ফারদিন হাসান দিপ্ত, নরসিংদী : নরসিংদীর পলাশ থানা সেন্ট্রাল কলেজের শিক্ষার্থীরা জুতা পায়ে দিয়ে শহীদ মিনারে ফটোসেশন করেছেন। গতকাল বুধবার ও আজ বৃহস্পতিবার ওই কলেজের একাধিক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ কয়েকটি ফটোসেশন করার ছবি পোস্ট করেন।
জানা যায়, বুধবার (২ নভেম্বর) পলাশ থানা সেন্ট্রাল কলেজের ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের সাফল্য কামনায় উপজেলা মাল্টিপারপাস অডিটোরিয়াম দোয়া অনুষ্ঠান ছিল। অনুষ্ঠান শেষে পরীক্ষার্থীরা জুতা পায়ে উপজেলার শহীদ মিনারের বেদীতে উঠে। পরে তারা সেখানে  ফটোসেশনে অংশ নেন। এসময় কলেজটির শিক্ষক রুহুল আমিন অপুও তাদের সাথে ফটোসেশনে উপস্থিত ছিলেন। এ ঘটনায় ভাষা শহীদদের প্রতি অবমাননা হয়েছে বলে মনে করেন স্থানীয়রা।
শিক্ষক রহুল আমিন অপু জানান, পরীক্ষার্থীদের শহীদ মিনারে জুতা পায়ে দিয়ে না উঠার জন্য আমি নিষেধ করেছিলাম। কিন্তু তারা আমার কথা শুনেনি। তাদের সাথে ফটোসেশনে তিনি ছিলেন বিষয়টি শিকার করলেও জুতা পায়ে ছিলেন কী না তা বলতে চাননি।
তিনি বলেন, পরীক্ষার্থীদের অনুরোধে আমি শহীদ মিনার বেদীর সিঁড়িতে দাঁড়িয়ে তাদের সাথে ফটোসেশনে অংশ নেই। এ ঘটনায় আমি লজ্জিত ও দুঃখ প্রকাশ করছি।
এ ব্যাপারে পলাশ থানা সেন্ট্রাল কলেজের অধ্যক্ষ আমির হোসেন গাজী বলেন, বিষয়টি এখন জানলাম। আমার অগোচরে এমনটি হয়ে থাকতে পারে। বিষয়টি প্রমানিত হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

by

Tags:

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *