থানাপুলিশের বিশেষ অভিযানে বিভিন্ন গ্রাম থেকে তিন হাজার দেশীয় অস্ত্র উদ্ধার

লেখক:
প্রকাশ: ১১ মাস আগে

নাসিরনগর প্রতিনিধি:

ব্রাহ্মনবাড়িয়া জেলা পুলিশ সুপারের নির্দেশে নাসিরনগর থানা পুলিশ উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিশেষ অভিযান পরিচালনা করে প্রায় তিন হাজার দেশীয় অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়েছে।
২ রা মে ২০২৩ রোজ মঙ্গলবার দুপুরে উপজেলার নরহা গ্রামের ছুরু রহমান মিয়া,মোজাম্মেল মিয়া,নাজমুল মিয়া,এমদাদ মিয়া,হাফিজুর রহমান সহ আরো কয়েকটি বাড়িতে অভিযান চালিয়ে এসব দেশীয় অস্ত্র উদ্ধার করে। তাছাাও উপজেলার ধরমন্ডল,হরিপুর,গোকর্ণ ইউনিয়নের নুরপুর উদ্ধারকৃত দেশীয় অস্ত্রের মধ্যে রয়েছে রাম দা,কিরিস, লোহার তৈর ধারালো দা,রড, এক কাইট্টা, বল্লম টেটা সহ আরো নানবিধ।

উল্লেখ্য, গত সোমবার(১ লা মে) দিবাগত রাত আনুমানিক দেড় ঘটিকার সময় পূর্বশত্রুতার জের ধরে একই গ্রামের ছুরু রহমান ও তার ছেলে মোজাম্মেল মিয়া,নাজমুল মিয়া,এমদাদ মিয়া,হাফিজুর রহমান ও তার ছেলে আরিফ মিয়া সহ ১৪ /১৫ জন রাম দা,কিরিছ,রড ও লাঠিসোঠা ইত্যাদি দেশীয় অস্ত্র নিয়ে ঘরের দরজা ভেঙে দানু মিয়া চৌধুরী (৪০),তার স্ত্রী আলফুজা বেগম(৩২)তাদের দুই ছেলে মেয়ে সুরাইয়া(১৩) ও ইয়াসিন (৫) এর উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে।আহতদের মধ্যে দানু চৌধুরী ও তার স্ত্রী আলফুজা বেগম নাছিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা করানো হয়েছে।

নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: হাবিবুল্লাহ সরকার জানান,জেলা পুলিশ সুপারের নির্দেশে পুনরায় সংঘর্ষে লিপ্ত হতে পারে এমন খবরের ভিত্তিতে বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে প্রায় তিন হাজার বিভিন্ন জাতের দেশীয় অস্ত্র উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। তিনি আরো জানান,এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ড ও গ্রামে গ্রামে অস্ত্র উদ্ধার অভিযান কার্যক্রম ধারাবাহিক ভাবে অব্যাহত থাকবে।