পর্যটক ভিসায় শ্রীলঙ্কা গিয়ে কাজ করায় ২১ ভারতীয় গ্রেফতার

লেখক:
প্রকাশ: ১ মাস আগে

পর্যটক ভিসায় গিয়ে বেআইনিভাবে কাজ করার অভিযোগে ২১ ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে শ্রীলঙ্কার কর্তৃপক্ষ। গ্রেফতার ব্যক্তিরা অবৈধভাবে একটি অনলাইন বিপণন কেন্দ্র চালাচ্ছিলেন বলে জানিয়েছে লঙ্কান সংবাদমাধ্যম ডেইলি মিরর।

 

খবরে বলা হয়েছে, গ্রেফতার ভারতীয়দের বয়স ২৪ থেকে ২৫ বছর। পর্যটক ভিসার নিয়ম লঙ্ঘনের অভিযোগে গত মঙ্গলবার (১২ মার্চ) তাদের হেফাজতে নেয় লঙ্কান অভিবাসন দপ্তর।

 

বিজ্ঞাপন

 

শ্রীলঙ্কার আইন অনুসারে, যারা পর্যটন ভিসায় দ্বীপরাষ্ট্রটিতে যান, তারা কোনো ধরনের বৈতনিক বা অবৈতনিক কাজে জড়িত হতে পারবেন না।

 

ডেইলি মিরর জানিয়েছে, প্রাথমিক তদন্তের পর নেগোম্বো শহরের একটি ভাড়া বাড়িতে অভিযান চালায় অভিবাসন দপ্তর। সেখানে অভিযুক্ত ব্যক্তিরা একটি অনলাইন বিপণন কেন্দ্র পরিচালনা করছিলেন। কম্পিউটারসহ অন্যান্য ডিভাইস বসিয়ে বাড়িটিকে অফিসে রূপান্তরিত করেছিলেন তারা।

 

চলমান অর্থনৈতিক সংকটের প্রেক্ষাপটে ও পর্যটন শিল্পের প্রসারে আগামী ৩১ মার্চ পর্যন্ত বেশ কিছু দেশের নাগরিকদের বিনামূল্যে পর্যটক ভিসার সুবিধা দিচ্ছে শ্রীলঙ্কা। এই দেশগুলোর মধ্যে ভারত অন্যতম।

 

অভিযোগ উঠেছে, গ্রেফতার ভারতীয়য়রা শ্রীলঙ্কার এই নতুন নিয়মের সুযোগ নিয়ে অবৈধভাবে ব্যবসা করছিলেন।

 

এক জ্যেষ্ঠ লঙ্কান অভিবাসন কর্মকর্তা জানিয়েছেন, অভিযুক্তরা গত ফেব্রুয়ারি ও চলতি মার্চ মাসে পর্যটক ভিসায় শ্রীলঙ্কায় প্রবেশ করেছিলেন।

 

গ্রেফতার ভারতীয় নাগরিকদের ওয়েলিসারায় বিভাগের ডিটেনশন সেন্টারে স্থানান্তর করা হয়েছে বলে জানা গেছে।

ইমি/পথিক নিউজ