W3Schools.com  

বিদ্যুতের মিটার প্রদানে গ্রাহকের কাছে ঘুষ দাবি

লেখক: Md Emon
প্রকাশ: ১০ মাস আগে

অনলাইন ডেক্স

বিদ্যুতের মিটার প্রদানে গ্রাহকের কাছে ঘুষ দাবি ও গ্রাহক হয়রানির অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। কক্সবাজারের কুতুবদিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিসে সোমবার (২৮ আগস্ট) অভিযানের সময় মিটার দিতে ঘুষ গ্রহণের প্রমাণ মিলেছে।

মঙ্গলবার (২৯ আগস্ট) সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা উপ-পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা যায়, কক্সবাজারের কুতুবদিয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ড অফিসের কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে বিদ্যুতের মিটার প্রদানে গ্রাহকের কাছে ঘুষ দাবি ও হয়রানির অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের কক্সবাজার অফিসের এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে। পরিদর্শনের সময় দেখা যায়, মিটার সংযোগ প্রদানের ক্ষেত্রে রসিদ দেওয়া ছাড়া টাকা নগদে নেওয়া হয়। ওই অফিসে কোনো সিটিজেন চার্টার না থাকায় জনসাধারণ ওই অফিসের সেবা সম্পর্কে সুনির্দিষ্ট কোনো তথ্য জানতে পারছে না। ফলে গ্রাহকরা নানাভাবে হয়রানি হচ্ছেন।

অভিযানের সময় কার্যালয়ে দায়িত্বশীল কর্মকর্তাদের অনুপস্থিত পাওয়া যায় এবং ভুক্তভোগী কয়েকজন সেবাগ্রহীতার বক্তব্য নেওয়া হলে অভিযোগের সত্যতা পাওয়া যায় বলে জানিয়েছে দুদক।

এনফোর্সমেন্ট টিম অভিযোগের বিষয়ে সংশ্লিষ্ট অফিসের আবাসিক প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীর সঙ্গে ফোনে কথা বলেন। তারা অতিদ্রুত সংশ্লিষ্ট অফিসে সিটিজেন চার্টার লাগানোসহ সংশ্লিষ্ট রসিদ ও রেকর্ডপত্র টিমকে সরবরাহ এবং গ্রাহক হয়রানি রোধে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার বিষয়টি আশ্বস্ত করেন।

পথিক নিউজ/ মো:ইমন