যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে গুলি করে হত্যা

লেখক: Md Emon
প্রকাশ: ৬ মাস আগে
সংগৃহীত

অনলাইন ডেক্স

যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত ওই শিক্ষক দেশটির ইউনিভার্সিটি অব নর্থ ক্যারোলিনাতে কর্মরত ছিলেন এবং স্থানীয় সময় সোমবার (২৮ আগস্ট) ক্যাম্পাসের মধ্যেই গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান তিনি।

এই ঘটনায় এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (২৯ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, নর্থ ক্যারোলিনা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক সোমবার ক্যাম্পাসে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। তারা বলেছেন, এই ঘটনায় একজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে এবং স্থানীয় সময় বিকেলের মধ্যেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে হুমকিমুক্ত করা হয়েছে।

ইউনিভার্সিটি অব নর্থ ক্যারোলিনার চ্যান্সেলর কেভিন গুসকিউইচ এক বিবৃতিতে বলেছেন, ‘আমি ইউএনসি (ইউনিভার্সিটি অব নর্থ ক্যারোলিনা) ক্যাম্পাসে সহিংসতার ঘটনায় একজন ফ্যাকাল্টি সদস্যকে হারিয়ে বিধ্বস্ত।’

চ্যান্সেলর বলেন, সোমবার বিকেলে নর্থ ক্যারোলিনার চ্যাপেল হিল ক্যাম্পাসে গুলি চালানো হয়েছে বলে পুলিশকে জানানো হয়। তিনি আরও জানান, সন্দেহভাজন ব্যক্তিকে আটক করে হেফাজতে নেওয়া হয়েছে।

ঘটনার পর পুলিশ প্রায় দুই ঘণ্টা ধরে ক্যাম্পাসে উপস্থিত ছিল এবং পরে আর কোনও তাৎক্ষণিক হুমকি নেই বলে জানায়। কর্তৃপক্ষ অবশ্য নিহত শিক্ষক এবং সন্দেহভাজনের পরিচয় প্রকাশ করেনি।

এই ঘটনায় সোমবার দিনের বাকি ক্লাসসহ মঙ্গলবারের ক্লাস ও অন্যান্য ইভেন্ট বাতিল করে বিশ্ববিদ্যালয়।

রয়টার্স বলছে, ইউনিভার্সিটি অব নর্থ ক্যারোলিনায় শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৩২ হাজার। এছাড়া বিশ্ববিদ্যালয়টিতে প্রায় ৪১০০ জন শিক্ষক এবং ৯ হাজার কর্মীও রয়েছের।

এদিকে নর্থ ক্যারোলিনার গভর্নর রয় কুপার সোমবার বলেন, তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিরাপত্তা রক্ষার জন্য ‘প্রয়োজনীয় সমস্ত’ সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক বছরগুলোতে বন্দুক সহিংসতা ভয়াবহ আকার ধারণ করেছে। গান ভায়োলেন্স আর্কাইভ ওয়েবসাইটের বরাত দিয়ে দিন দু’য়েক আগে বিবিসি জানিয়েছে, চলতি বছর এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতায় ২৮ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

পথিক নিউজ/ মো:ইমন