সংগীত জগতে সাদি মহম্মদের মতো মানুষ বিরল: শুভ্র দেব

লেখক:
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

দেশের প্রখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী সাদি মহম্মদের মৃত্যুতে সংগীতাঙ্গনের সবাই থমকে গেছেন। তারা সাদি মহম্মদের প্রয়াণ মেনে নিতে পারছেন না। সবার মন বিষাদে ভরে গেছে। তাই শিল্পীরা হৃদয়ের বেদনার কথা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করছেন।

 

সংগীতে এ বছর একুশে পদকপ্রাপ্ত শিল্পী শুভ্র দেব সাদি মহম্মদের মৃত্যুতে ভীষণ আঘাত পেয়েছেন। শোক প্রকাশ করে সোশ্যাল মিডিয়া শুভ্র দেব একটি স্ট্যাটাস দিয়েছেন।

 

বিজ্ঞাপন

 

সেখানে তিনি লেখেন, ছোটবেলা থেকেই সাদি ভাইকে চিনতাম একজন বিনয়ী সংগীতশিল্পী এবং দরাজ কণ্ঠের অধিকারী হিসেবে। যদিও শিবলী ভাইয়ের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল আমার বেশি। কিন্তু সাদি ভাইয়ের গানের ভক্ত ছিলাম। হেমন্ত মুখোপাধ্যায়ের মতো কণ্ঠ ছিল তার।

 

সাদি মহম্মদের জনপ্রিয়তা নিয়ে তিনি লেখেন, ভারত ও বাংলাদেশে উনার জনপ্রিয়তা ছিল। বাংলাদেশে এত দরাজ কণ্ঠের রবীন্দ্রসংগীত শিল্পী ছিল বিরল। প্রচ্ছদ অনুষ্ঠান করতে গিয়ে সাদি ভাইয়ের সঙ্গে আমার বেশি ঘনিষ্ঠতা হয়। খ. ম. হারুণ ভাইয়ের প্রযোজনায় ও আসাদ চৌধুরীর উপস্থাপনায় প্রচ্ছদ অনুষ্ঠানে আমরা একবার বাইরে শুটিংয়ে গিয়েছিলাম। সাদি ভাই গেয়েছিলেন ‘প্রান্তরের ওই গান আমার’ আর আমি ‘মৌ বনে আজ মৌ জমেছে’। ওই দিন গুঁড়িগুঁড়ি বৃষ্টি ছিল, তাই সাদি ভাই অনেক বিরক্ত ছিলেন। কারণ আমাদের শুটিং এ অনেক সময় লেগেছিল।

 

বিজ্ঞাপন

সাদির সঙ্গে সাম্প্রতিক স্মৃতি নিয়ে শুভ্র দেব লেখেন, কিছুদিন আগেও একটি অনুষ্ঠানে সাদি ভাইয়ের সঙ্গে দেখা, সেই চিরাচরিত মিষ্টি হাসি দিয়ে বলেছিলেন ‘কেমন আছিস রে’। মিউজিক ইন্ড্রাস্ট্রিতে এরকম বিনয়ী মানুষ বিরল। সাদি ভাই যেখানেই থাকো ভালো থেকো। আমরা গভীরভাবে শোকাহত।

ইমি/পথিক নিউজ