W3Schools.com  

সংরক্ষিত মহিলা আসন ও অর্থনৈতিক অঞ্চলের সংশোধিত বিল যাচ্ছে সংসদে

লেখক: Md Emon
প্রকাশ: ১০ মাস আগে

সংরক্ষিত মহিলা আসন নির্বাচন ও অর্থনৈতিক অঞ্চলের সংশোধিত বিল যাচাই-বাছাই শেষে রিপোর্ট দিয়েছে সংসদীয় কমিটি। বিল দুটি চলতি সংসদ অধিবেশনেই অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি জানানো হয়।

সভায় মো. শহীদুজ্জামান সরকার সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য ও আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক, মোস্তাফিজুর রহমান, মো. আব্দুল মজিদ খান, শামীম হায়দার পাটোয়ারী, গ্লোরিয়া ঝর্ণা সরকার এবং খোদেজা নাসরিন আক্তার হোসেন অংশগ্রহণ করেন।

বৈঠকে ‘বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (সংশোধন) বিল, ২০২৩’ এর ওপর আলোচনা ও রিপোর্ট প্রদানপূর্বক চলতি সংসদ অধিবেশনে উত্থাপনের জন্য কমিটি কর্তৃক সুপারিশ এবং ‘জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন (সংশোধন) বিল, ২০২৩’ এর ওপর বিস্তারিত আলোচনা ও অধিকতর সংশোধন পূর্বক কমিটি কর্তৃক রিপোর্ট প্রদান করা হয়।

বৈঠকে আইন ও বিচার বিভাগের সচিব এবং লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের চেয়ারম্যানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।