২৫ বছর পর একসঙ্গে এআর রহমান-প্রভুদেবা

লেখক:
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

কিংবদন্তি সুরকার ও সংগীতপরিচালক গানের জগতের সেরা এ আর রহমান। অন্যদিকে ভারতের নাচের গুরুদেব প্রভুদেবা। তারা দীর্ঘ ২৫ বছর পর আবারও একসঙ্গে কাজ করতে যাচ্ছেন।

 

এ জুটির ‘মুকাবলা’ এবং ‘উর্বশী’সহ তামিল সিনেমা ‘কাধলান’র হিট গানগুলো অসাধারণ সাফল্য লাভ করে। ২৫ বছর পরও সেই গানগুলোর আলোচনার শীর্ষে। হিন্দি এবং তেলেগুতে ডাবিং করা সংস্করণের পাশাপাশি এ গানগুলোর আসল ভার্সনও বক্স অফিসে আধিপত্য বিস্তার করে এবং একটি প্রজন্মকে প্রভু দেবার নৃত্যের চাল অনুকরণ করতে অনুপ্রাণিত করে।

তাদের উল্লেখযোগ্য কাজ- ‘জেন্টলম্যান’, ‘চিকু বুকু রাইলে’, ‘মিস্টার রোমিও’, ‘রোমিও আটম’, ‘কাধলান’ ও ‘পেট্টা র‍্যাপ’ বছরের পর বছর ধরে সবার মনে জায়গা করে নিয়েছে।

 

 

বর্তমানে তৈরি হওয়া ‘এআরআরপিডি-৬’ নামের সিনেমায় একসঙ্গে আবারও দেখা যাবে রহমান-প্রভুদেভাকে। এ সিনেমাটি লেখক ও পরিচালক মনোজ এন এস-এর একটি সৃজনশীল প্রচেষ্টা। ২২ মার্চ শুক্রবার সিনেমাটির পোস্টার পোস্ট করার পাশাপাশি এই ঘোষণা দেন রহমান নিজেই।

 

মিউজিক মেস্ট্রো যে পোস্টারটি শেয়ার করেছিলেন, তাতে ‘মুকাবলা’ গানের প্রভু দেবার একটি স্মরণীয় সিনেমা দেখানো হয়েছে, যার পটভূমিতে সোনালি আকাশে রহমানের একটি সোনালি সিলুয়েট সেট করা হয়েছে।

 

‘এআরআরপিডি-৬’ সিনেমায় কাস্টের মধ্যে রয়েছে প্রভু দেবা, যোগী বাবুসহ মালয়ালম অভিনেতা অজু ভার্গিস এবং অর্জুন অশোকান প্রধান চরিত্রে অভিনয় করছেন। এ সিনেমায় অভিনয় করবেন মোটা রাজেন্দ্রন এবং রেডিন কিংসলেও।

 

মনোজ এনএস, দিব্যা মনোজ এবং ডা. প্রবীন এলাক দ্বারা প্রযোজনা করা হয়েছে এ সিনেমা। এআর রহমান সিনেমাটির সংগীত পরিচালনা করছেন। রহমান এবং প্রভু দেবার ছয়তম একসঙ্গে কাজের শিগগিরই চিত্রগ্রহণ শুরু হতে চলেছে।

সূএ: জাগোনিউজ

ইমি/পথিক নিউজ