W3Schools.com  

আইফোন ১৫-এর সঙ্গে যেসব গ্যাজেট আনলো অ্যাপল

লেখক: Md Emon
প্রকাশ: ১০ মাস আগে

অনলাইন ডেক্স

বাজারে এলো বহুল প্রতীক্ষিত আইফোন ১৫। অ্যাপল পার্কে ওয়ান্ডারলাস্ট ইভেন্টে লঞ্চ করলো আইফোন ১৫ সিরিজ। আইফোন ১৫ সিরিজে চারটি ফোন এনেছে অ্যাপল। এগুলো হলো- আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স লঞ্চ করেছে অ্যাপেল।

পুরো বিশ্ব অনেকদিন অপেক্ষা করেছে এই মাহেন্দ্রক্ষণের। আইফোনপ্রেমীদের ঘুম কেড়ে নিয়েছিল এই সময়টার অপেক্ষা। অবশেষে অবসান ঘটলো। তবে শুধু আইফোন ১৫ সিরিজ নয় সঙ্গে আরও বেশ কিছু গ্যাজেট লঞ্চ করেছে অ্যাপল।

আইফোন ছাড়াও এদিন নতুন ওয়াচ সিরিজ ৯ এবং ওয়াচ আলট্রা ২ সামনে এনেছে সংস্থাটি। তবে এদিন অ্যাপেল পার্কে অনুষ্ঠিত ওয়ান্ডারলাস্ট ইভেন্টের মধ্যমণি ছিল কেবল আইফোন ১৫ সিরিজ।

নেক্সট জেনারেশন ওয়াচ সিরিজ ৯’র একাধিক মডেল লঞ্চ করেছে অ্যাপল। এই স্মার্টওয়াচ দুই ধরনের কেসে পাওয়া যাবে। প্রথম অ্যালমুনিয়াম কেস যার দাম শুরু বাংলাদেশি মুদ্রায় ৫৫ হাজার ২৪২ টাকা থেকে এবং স্টেনলেস স্টিল কেস, যার দাম শুরু ৯৩ হাজার ৪০০ টাকা থেকে।

সেই সঙ্গে এসেছে অ্যাপল ওয়াচ আল্ট্রা ২ ও এয়ারপডস প্রো ২ (দ্বিতীয় জেনারেশন)। অ্যাপল ওয়াচ আল্ট্রা ২-এর দাম বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ১৮ হাজার টাকা। এছাড়া আপডেটেড এয়ারপডস প্রো ২ ইউএসবি-সি চার্জিং পোর্টসহ বাজারে এনেছে অ্যাপল। এটির দাম শুরু ৩২ হাজার ৮২৭ টাকা থেকে।

পথিক নিউজ/ মো:ইমন