আখাউড়া স্থলবন্দরে আধুনিক যাত্রীসেবা প্রদানের লক্ষ্যে বেসরকারিভাবে খোলা হয়েছে হেল্প ডেস্ক

লেখক: Md Emon
প্রকাশ: ৯ মাস আগে

ডেক্স রিপোট

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর থেকে যাত্রীদের ভ্রমণ কর বাবদ সরকার বিপুল অঙ্কের রাজস্ব পেলেও কাঙ্ক্ষিত যাত্রীসেবা না পাওয়ার অভিযোগ দীর্ঘদিনের। এ অবস্থায় আধুনিক যাত্রীসেবা প্রদানের লক্ষ্যে বেসরকারিভাবে খোলা হয়েছে হেল্প ডেস্ক।

দেশের স্থলবন্দরগুলোর মধ্যে প্রথমবারের মতো আখাউড়া স্থলবন্দরে এ হেল্প ডেস্ক খুলেছে ‘টুয়েলভ ইভেন্টস মিট গ্রেট অ্যাসিস্ট’ নামের একটি প্রতিষ্ঠান। যাত্রীরা সীমিত ফি দিয়ে হুইলচেয়ার ও ট্রলি সার্ভিসসহ অন্যান্য সেবা নিতে পারবেন ডেস্ক থেকে। এছাড়া ভারতের অভ্যন্তরীণ বিমান ও ট্রেনের টিকিটও কাটার সুবিধা থাকছে হেল্প ডেস্কে। পাশাপাশি ভিসা প্রসেসিং সংক্রান্ত তথ্য সহায়তাও দেওয়া হবে যাত্রীদের।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে ভার্চুয়ালি হেল্প ডেস্কটির উদ্বোধন করেন বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে হেল্প ডেস্ক স্থাপনকারী প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম ও আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা, আখাউড়া স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা হাবিবুল্লাহ খান, আখাউড়া স্থলবন্দরের সুপারিনটেনডেন্ট সামাউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্থলপথে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম আখাউড়া স্থলবন্দর। প্রতিদিন এ বন্দর দিয়ে ৭০০-৮০০ জন যাত্রী ভারত গমন করে থাকেন। প্রত্যেক যাত্রীকে ভ্রমণ কর দিতে হয় এক হাজার টাকা। তবে কাঙ্ক্ষিত যাত্রীসেবা না পাওয়ার অভিযোগ দীর্ঘদিনের।

সূত্র: ঢাকা পোষ্ট

পথিক নিউজ/ মো: ইমন