W3Schools.com  

কান চলচ্চিত্র উৎসবে মুমতাজের ‘পুতুল ‘

লেখক:
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

কান চলচ্চিত্র উৎসবে বাংলার জয়জয়কার। ইন্দিরা ধর মুখোপাধ্যায় পরিচালিত ‘পুতুল’ গত শুক্রবার (২৪ মে) প্রদর্শিত হয় কান চলচ্চিত্র উৎসবে। পরিচালকের প্রথম ছবি এটি। প্রথম ছবিতেই যেন স্বপ্ন পূরণ!

‘পুতুল’-র গল্পে অভিনয় করেছেন মুমতাজ সরকার, কনীনিকা বন্দোপাধ্যায়, তনুশ্রী শঙ্করের মতো অভিনেতারা। ৭৭ তম কানের মঞ্চে ‘পুতুল’-র গল্প নিয়ে হাজির হয়েছিলেন মুমতাজ সরকার। উৎসবের নানান মুহূর্তের ছবি ভাগ করে নিয়েছেন নিজের সোশ্যাল হ্যান্ডেলে। জানিয়েছেন, ভালো লাগার কথাও।

ইন্দিরা ধর মুখোপাধ্যায়ের এই ছবি ভারতের ভবিষ্যত প্রজন্মের কথা বলে। ভবিষ্যতের নাগরিকদের দায়িত্ব কতটা, তা নিয়েই তৈরি হয়েছে ছবির গল্প।

কান চলচ্চিত্র উৎসবে ছবির স্পেশাল স্ক্রিনিং এর পর মুমতাজ তার সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, প্রত্যেকটা মুহূর্ত খুব স্পেশাল। ছবির জন্য যেই ভালোবাসা আর প্রশংসা তারা পেয়েছেন, তাতে সম্মানিত বোধ করছে ছবির গোটা টিম। এই ভালোবাসার জন্য কৃতজ্ঞতাও জানিয়েছেন মুমতাজ সরকার।

ছবির প্রিমিয়ারে স্ট্যান্ডিং ওভেশন পেয়েছে ‘পুতুল’। সেই উচ্ছ্বাস সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন ছবির পরিচালক ইন্দিরা ধর মুখোপাধ্যায়। কানে প্রদর্শিত হলেও এই ছবি কবে মুক্তি পাচ্ছে তা এখনও জানা যায়নি।